ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৫৫৫ কোটি টাকায় ঢাকা স্যানিটেশন ইম্প্রুভমেন্ট প্রকল্পের পূর্ত কাজের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
৫৫৫ কোটি টাকায় ঢাকা স্যানিটেশন ইম্প্রুভমেন্ট প্রকল্পের পূর্ত কাজের অনুমোদন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

ঢাকা: স্থানীয় সরকার বিভাগের অধীন ঢাকা ওয়াসা কর্তৃক ৫৫৪ কোটি ৮১ লাখ ৭৭ হাজার ৯৩৮ টাকায় ঢাকা স্যানিটেশন ইম্প্রুভমেন্ট প্রকল্পের পূর্ত কাজের অনুমোদন দিয়েছে সরকার।  

বুধবার (১৫ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৮তম বৈঠকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

 

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন ঢাকা ওয়াসা কর্তৃক ঢাকা স্যানিটেশন ইম্প্রুভমেন্ট প্রকল্পের প্যাকেজ নম্বর-WD6A এর আওতায় পূর্ত কাজ কনসোর্টিয়াম অব সিআরইসি৪ এবং এআরআইডিওডি-এর কাছ থেকে ৩০৪ কোটি ৯৯ লাখ ২৬ হাজার ৬৭০ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের অধীন ঢাকা ওয়াসা কর্তৃক ঢাকা স্যানিটেশন ইম্প্রুভমেন্ট প্রকল্পের প্যাকেজ নম্বর- WD6B-এর আওতায় পূর্ত কাজ যৌথ উদ্যোগে সিসিএসইবি, সিএনএমইডিআরআই এবং আরপিএল-এর কাছ থেকে ২৪৯ কোটি ৮২ লাখ ৫১ হাজার ২৬৮ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব বলেন, আজকের বৈঠকে একটি ব্যয় বৃদ্ধির প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর জাতীয় মহাসড়কের বরিশাল (চর কাউনিয়া) থেকে ভোলা (ইলিশা ফেরিঘাট) হয়ে লক্ষ্মীপুর পর্যন্ত যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নম্বর-WP-03 এর ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৩৩ কোটি ৬২ লাখ ৬৪ হাজার ৭২ টাকা ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পটি যৌথভাবে বাস্তবায়ন করছে রানা বিল্ডার্স এবং অয়েস্টার কনস্ট্রাকশন অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।