ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কিছুটা কমেছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
কিছুটা কমেছে সবজির দাম

ঢাকা: রাজধানীর বাজারগুলোতে সাপ্তাহিক বাজারের দামের তালিকায় কিছুটা কমেছে সবজির দাম।

গত সপ্তাহের তুলনায় বেশ কিছু সবজির ১০ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে।

এতে স্বস্তি পেয়েছেন ক্রেতারা। বেগুন, করলা, ঢেঁড়স, পটল, কাঁচকলাসহ বেশির ভাগ সবজির দামে এখন ক্রেতারা সন্তুষ্ট। এখন তারা আগের মতোই সীমিত বাজেটে বেশি করে ভালোমানের সবজি কিনতে পারছেন। এর ফলে সুষম খাবারের চাহিদা পূরণ হচ্ছে তাদের।  

এদিকে আবহাওয়া অনুকূলে থাকায় ও ফলন ভালো হওয়ায় বাজারে সবজির সরবরাহ বেড়েছে বলে জানান সবজির পাইকারি ও খুচরা বিক্রেতারা।

শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর খিলগাঁও রেলগেট বাজার, মেরাদিয়া হাট, সেগুনবাগিচায় কাঁচাবাজার ঘুরে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে সবজির দাম কমার বিষয়টি জানা গেছে।

বাজারে বেশ কিছু সবজির দাম গত সপ্তাহের তুলনায় কমেছে উল্লেখ করে খিলগাঁও বাজারে সবজি বিক্রেতা ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, লম্বা ও গোল বেগুন বিক্রি হচ্ছে ৬০ টাকা প্রতিকেজি, যা এক সপ্তাহ আগেও ছিল ৮০ টাকার মতো। শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা প্রতিকেজি, গত সপ্তাহে যা ছিল ৬০ টাকা। করলা বিক্রি হচ্ছে ৮০ টাকা প্রতিকেজি, যা গত সপ্তাহে ছিল ১০০ টাকা। কাঁচামরিচ বর্তমানে বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজিতে। ধনেপাতা প্রতিকেজি ১০০ টাকা।

আগের দামেই বিক্রি হচ্ছে কাঁচা পেঁপে প্রতিকেজি ৪০ টাকায়। ধুন্দল, চিচিঙ্গা প্রতিকেজি বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজিতে। প্রতিপিস লাউ বিক্রি হচ্ছে ৬০ টাকায়। মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে প্রতিপিস ৩০ টাকায়।  

অবশ্য দাম বেড়েছে গাজর ও টমেটোর। গাজর বিক্রি হচ্ছে ১৪০ টাকা প্রতিকেজি। টমেটো বিক্রি হচ্ছে ২৬০ টাকা প্রতিকেজি।

খিলগাঁও বাজারে সবজি কিনতে এসেছিলেন রেলওয়ে কলোনিতে বসবাস করা হামিদা বেগম নামে এক গৃহিণী। কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমি প্রায় প্রতিদিনই সবজি কিনতে যাই। কিন্তু গত কয়েক মাস ধরে দাম এত বেশি ছিল যে অনেক কিছুই কিনতে পারছিলাম না। কিন্তু এখন দাম কমে এসেছে, তাই প্রয়োজনীয় অনেক কিছু কিনতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
ইএসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।