ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমল

ঢাকা: আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম কমায় বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা ও খোলা পাম তেলের দাম লিটারে ৫ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা।  

বুধবার (১২ জুলাই) থেকে নতুন এই দাম কার্যকর হবে।

মঙ্গলবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল ইসলাম মোল্লার সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের মূল্য হ্রাস পাওয়ায় সরকারের সঙ্গে আলোচনা করে ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিয়েছেন।  

বুধবার থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিনের দাম ১০ টাকা কমে ১৭৯ টাকা লিটার বিক্রি হবে, যা আগে ছিল ১৮৯ টাকা। অন্যদিকে খোলা সয়াবিনের দাম লিটারে কমেছে ৮ টাকা। এখন খোলা সয়াবিন বিক্রি হবে ১৫৯ টাকায়। আর ৫ লিটার বোতলের সয়াবিনের দাম ৪৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৮৭৩ টাকা।

একই সঙ্গে কমানো হয়েছে পাম তেলের দামও। খোলা পাম তেলের দাম ৫ টাকা কমিয়ে লিটারপ্রতি দাম নির্ধারণ করা হয়েছে ১২৮ টাকা। বোতলজাত পাম তেলের দাম ১২ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ১৪৮ টাকা।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
জিসিজি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।