ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজুসের মাধ্যমেই হারানো ঐতিহ্য ফিরে পাবে জুয়েলারি শিল্প 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩
বাজুসের মাধ্যমেই হারানো ঐতিহ্য ফিরে পাবে জুয়েলারি শিল্প 

সিলেট: বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন (বাজুস) সিলেট জেলা শাখার আইডি কার্ড ও সনদ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিকেলে নগরের একটি অভিজাত হোটেলে আইডি কার্ড ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন সিলেট আহ্বায়ক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি গুলজার আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন বাজুস আমাদের (ব্যবসায়ীদের) ঐক্যবদ্ধ ও পরস্পরের মধ্যে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে কাজ করছে।  

সিলেটের ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের সবাইকে সততা নিয়ে ব্যবসায় এগিয়ে আসতে হবে। যাতে নিজের ব্যবসায়িক উন্নতির পাশাপাশি সিলেটের ক্রেতারা ঢাকাতে যেতে উৎসাহ না পায়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

চোরাচালান রোধে বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন কাজ করছে জানিয়ে তিনি বলেন, এক্ষেত্রে সবাইকে সহযোগিতা করার পাশাপাশি গ্রাহককে বিদেশমুখী প্রবণতা রোধে দেশে স্বর্ণ কিনতে আগ্রহী করে তুলতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তবেই জুয়েলারি শিল্প তার হারানো অতীত ঐতিহ্য ফিরে পাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাজুসের কেন্দ্রীয় সহ-সভাপতি রিপনুল হাসান।


বাজুস সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও বাজুস স্ট্যান্ডিং কমিটি ও অন ডিস্ট্রিক্ট মনিটরিং সদস্য (সিলেট বিভাগীয় প্রধান) নীহার কুমার রায়ের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আহ্বায়ক কমিটির সদস্য হাজী সুনু মিয়া, মো খুরশেদ আলম, অরুণ কুমার রায়, মো. সুহেল আহমদ, আবুল হাসান নজু ও শেখ মো. আলমগীর।  

এ সময় ২৩৪ জন জুয়েলারি ব্যবসায়ীকে বাজুসের আইডি কার্ড ও সনদপত্র তুলে দেন অতিথিরা।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এনইউ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।