ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উত্তরা ইপিজেডে জুয়েলারি শিল্প গড়বে কোরিয়ান কোম্পানি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মে ১০, ২০২৩
উত্তরা ইপিজেডে জুয়েলারি শিল্প গড়বে কোরিয়ান কোম্পানি

উত্তরা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (উত্তরা ইপিজেড) একটি জুয়েলারি শিল্প স্থাপন করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া মালিকানাধীন প্রতিষ্ঠান মেসার্স স্মাইল আর্টস কো. লি.। এ লক্ষে মঙ্গলবার (০৯ মে) ঢাকার বেপজা নির্বাহী দপ্তরে প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স স্মাইল আর্টসের ব্যবস্থাপনা পরিচালক শিন হায়ং কি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।  

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই প্রতিষ্ঠানটি ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে বার্ষিক চার কোটি ইউনিট কস্টিউম জুয়েলারি, স্টারলিং সিলভার জুয়েলারি এবং জিমস্টোন জুয়েলারি উৎপাদন করবে, যেখানে ৩০০ বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং অতিরিক্ত নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. ফজলুল হক মজুমদার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, মে ১০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।