ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যাংকে দৃশ্যমান স্থানে হটলাইন নম্বর ১৬২৩৬ প্রদর্শনের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মে ৯, ২০২৩
ব্যাংকে দৃশ্যমান স্থানে হটলাইন নম্বর ১৬২৩৬ প্রদর্শনের নির্দেশ

ঢাকা: বাণিজ্যিক ব্যাংকের সেবার মান বাড়ানো, অনিত অভিযোগ দ্রুত নিষ্পত্তি ও অভিযোগ জানাতে গ্রাহকদের জন্য বাংলাদেশ ব্যাংকের হটলাইন নম্বর ১৬২৩৬ প্রদর্শন করার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগে থেকে এ সম্পর্কিত সার্কুলার জারি করা হয়েছে।

 

সার্কুলারে বলা হয়েছে, নাগরিকগদের ব্যাংকিং সেবা দেওয়া এবং অভিযোগ দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে ব্যাংকের প্রধান কার্যালয়সহ সব শাখা ও উপ-শাখায় বিদ্যমান অভিযোগ বাক্সে ব্যাংকের নিজস্ব ‘হটলাইন' নম্বরসহ বাংলাদেশ ব্যাংকের 'হটলাইন' (১৬২৩৬) নম্বর লিপিবদ্ধ করে দৃশ্যমান স্থানে প্রদর্শনের পরামর্শ দেওয়া যাচ্ছে।

‘স্মার্ট বাংলাদেশ’ গঠনে ডিজিটাল ব্যাংকিং কার্যক্রম ত্বরান্বিত করতে টেলিফোনিক যোগাযোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। উন্নত ব্যাংকিং সেবা দেওয়া এবং এ সংক্রান্ত অভিযোগগুলো নিষ্পত্তিতে লিখিত মাধ্যমের পাশাপাশি টেলিফোনিক যোগাযোগ একটি কার্যকরী ও সময়বান্ধব মাধ্যম। এ লক্ষ্যে প্রতিটি ব্যাংকের নিজস্ব ‘হটলাইন’ নম্বরের পাশাপাশি বাংলাদেশ ব্যাংকের হটলাইন ১৬২৩৬ দৃশ্যমান স্থানে ঝুলিয়ে রাখতে হবে। যাতে গ্রাহকরা প্রয়োজন অভিযোগ করতে পারে।  

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ০৯, ২০২৩
জেডএ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa