ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আজ শিল্পাঞ্চলে ব্যাংক খোলা, চালু থাকবে শুক্রবারও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আজ শিল্পাঞ্চলে ব্যাংক খোলা, চালু থাকবে শুক্রবারও

ঢাকা: ঈদুল ফিতর উপলক্ষে পাঁচ দিনের ছুটি আজ বুধবার (১৯ এপ্রিল) থেকে শুরু হলেও সীমিত আকারে খোলা থাকবে ব্যাংক।  

চলবে ঈদের আগের দিন শুক্রবার (২১ এপ্রিল) পর্যন্ত।

তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট এলাকাগুলোতে ব্যাংকের শাখাসমূহ সীমিত আকারে খোলা থাকবে। খোলা থাকা এলাকাগুলো হলো- ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম শিল্পাঞ্চল।

বাংলাদেশ ব্যাংক গত ১৩ এপ্রিল এ সম্পর্কিত একটি নির্দেশনা জারি করে।  

আমদানি-রপ্তানি, শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার মতো জরুরি কাজের জন্য শিল্পাঞ্চলের এ সব শাখা খোলা রাখা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, নির্দিষ্ট ব্যাংকের শাখাগুলোতে ১৯ ও ২০ এপ্রিল (বুধবার ও বৃহস্প‌তিবার) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত লেন‌দেন হ‌বে। আর অফিস চল‌বে দুপুর আড়াইটা পর্যন্ত। এর ম‌ধ্যে দুপুর ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাক‌বে।

এতে আরও বলা হয়, ২০ এপ্রিল (শুক্রবার) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর সা‌ড়ে ১২টা পর্যন্ত লেন‌দেন হ‌বে। আর অফিস চল‌বে বিকেল ৩টা পর্যন্ত। এর ম‌ধ্যে দুপুর ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত জুমার নামাজের বিরতি থাক‌বে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় আগামী ১৯ এপ্রিল (বৃহস্পতিবার) পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করায় তফসিলি ব্যাংকের শাখা ও উপ-শাখা বন্ধ থাকবে। ত‌বে ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক রপ্তানি, বিক্রয় এবং এ শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাসসহ অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সরকারি ছুটির দিন সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
জেডএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।