ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পছন্দমতো মাছের টুকরো, গ্রাম হিসেবে মাংস কেনা যাচ্ছে সুপার শপে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
পছন্দমতো মাছের টুকরো, গ্রাম হিসেবে মাংস কেনা যাচ্ছে সুপার শপে

ঢাকা: নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে বাজারে আগুন। সাধ্যের মধ্যে পছন্দের বাজার করা যেন কঠিন হয়ে উঠছে দিনদিন৷ এমন অবস্থায় বেশি কষ্টে আছেন নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন।

পরিস্থিতি এমন হয়েছে যে আস্ত মাছ, মুরগি কেনা অসম্ভব হয়ে পড়ছে। কারণ দুই মুরগীর দামে কেনা যাচ্ছে মাঝারি আকারের একটি মুরগি। এমন অবস্থায় বিপাকে পড়া ক্রেতাকে স্বস্তির খবর দিচ্ছে সুপার চেইনশপ ‘আমানা বিগ বাজার’।

প্রয়োজন যতটুকু, বাজার হবে ঠিক ততটুকু- এই স্লোগানে প্রতিষ্ঠানটির প্রতিটি আউটলেটে গ্রাহকরা কিনতে পারেন দুই টুকরো মাছ। প্রয়োজনে কেনা যাবে ২৫০ গ্রাম মুরগি-গরুর মাংসও।

শুধু তাই নয়, চাল-ডাল থেকে শুরু করে আপেল-কমলা, ডিম যাই কিনতে যান গ্রাহকরা সবাই তার প্রয়োজন মতো কেনার সুযোগ পাচ্ছেন আমানা বিগ বাজারে। কারণ বাইরের বাজারের মতো এখানে নেই আস্ত মাছ-মুরগী, কেজির নীচে কোনো পণ্য কিনতে না পারার ঝামেলা।  

চলতি বছরের জানুয়ারি থেকে এই উদ্যোগটি শুরু করেছে আমানা বিগ বাজার কর্তৃপক্ষ।

উদ্যোক্তারা বলছেন, দ্রব্যমূল্যের কষাঘাতে মানুষ যখন দিশেহারা তখন সাড়া ফেলেছে তাদের এই ব্যতিক্রমী উদ্যোগ। কারণ সব শ্রেণি-পেশার মানুষ তাদের প্রয়োজন অনুযায়ী নিঃসংকোচে করছেন পছন্দের বাজার।

ক্রেতারাও বলছেন, বাজারে সবকিছুর দাম এত বেশি যে দৈনন্দিক আয়ের বড় অংশই চলে যায় চাল, ডাল, তেল, লবন কেনার পেছনে। ফলে আস্ত মাছ-মুরগি কিনে খাওয়া এখন দুঃস্বপ্ন হয়ে যাচ্ছে। তখন এমন উদ্যোগ স্বস্তি দেবে।

আমানা বিগ বাজার কর্তৃপক্ষ বলছে, সাধারণ মানুষের সাধ ও সাধ্যের কথা চিন্তা করে তারা প্রথমবারের মতো সুপারশপে এমন কেনাকাটার সুযোগ রেখেছেন।

যেখানে দুই পিস আপেল, পরিমাণমতো শাকসবজি, ২ পিস ডিম, ২৫০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম চাল নির্দ্বিধায় কেনা যাচ্ছে। সব আউটলেটে মিলছে এই সুযোগ।  

এছাড়াও প্রতিদিনের কেনাকাটায় সময় সময় গ্রাহকদের নানা অফারও থাকছে বলে জানিয়েছেন আমানা বিগ বাজার কর্তৃপক্ষ।

কোথায় মিলবে এই সুযোগ
রাজধানীর ৫টিসহ দেশের মোট নয়টি আউটলেটে প্রয়োজন মতো বাজার করার সুযোগ রাখছে আমানা বিগ বাজার কর্তৃপক্ষ।  
আউটলেটগুলো হলো- উত্তরা শাখা-নর্থ টাওয়ার (বেইজমেন্ট) হাউজ বিল্ডিং, সেক্টর- ০৭, উত্তরা- দ্বিতীয় শাখা- ১২ নম্বর সেক্টরের সোনারগাঁ জনপথ রোড, আদাবর শাখা- ১৯-২০ রিং রোডের আদর্শ ছায়ানীড়, কাকরাইল শাখা- নাসির উদ্দিন টাওয়ার ও মহাখালী শাখা- এসকেএস টাওয়ারে।

রাজশাহী শাখা- গৌরহাঙ্গা, নিউমার্কেট, রাজশাহী, কুমিল্লার বাদুরতলায়, নাটোরের পুরাতন বাস স্ট্যান্ড ও নাটোরের বনপাড়া বাজারের আউটলেটে প্রয়োজন যতটুকু, বাজার ঠিক ততটুকু এই অফারে কেনাকাটা করার সুযোগ মিলবে।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।