ঢাকা, সোমবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৫ জুন ২০২৩, ১৬ জিলকদ ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

পোশাকখাতের প্রযুক্তি নিয়ে বিজিএমইএ-জ্যাক একসঙ্গে কাজ করবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
পোশাকখাতের প্রযুক্তি নিয়ে বিজিএমইএ-জ্যাক একসঙ্গে কাজ করবে

ঢাকা: চীনের শীর্ষস্থানীয় সেলাই মেশিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান জ্যাকের একটি প্রতিনিধিদল বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বৈঠকে তারা উদ্ভাবন ও প্রযুক্তির মানোন্নয়নের মাধ্যমে বাংলাদেশের পোশাক শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে সম্ভাব্য সহযোগিতা নিয়ে উভয় পক্ষ সর্বশেষ প্রযুক্তি এবং যন্ত্রপাতিসহ পোশাক শিল্পের সমস্যাগুলো নিয়েও আলোচনা করেছেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনের মাধ্যমে বিশ্বমানের ম্যানুফ্যাকচারিং হাব হিসেবে শিল্পের অবস্থানকে শক্তিশালী করার বিষয়ে পোশাক শিল্পের রূপকল্প তুলে ধরেন। তিনি হাই-ভ্যালুড আইটেম সোর্সিংয়ের জন্য একটি টেকসই এবং প্রতিযোগিতামূলক সোর্সিং উৎস রূপান্তরের জন্য শিল্পের চলমান এবং পরিকল্পিত কার্যক্রমগুলো সম্পর্কে জ্যাক প্রতিনিধিদলকে অবহিত করেন।

তিনি বলেন, বৃহৎ গার্মেন্টস মেশিনারি প্রস্তুতকারকদের মধ্যে অন্যতম প্রতিষ্ঠান, জ্যাক তাদের উন্নত প্রযুক্তি ও যন্ত্রপাতির মাধ্যমে উচ্চমানের পোশাক উৎপাদনে উৎপাদনশীলতা ও দক্ষতা বাড়াতে বাংলাদেশের পোশাক শিল্পের গুরুত্বপূর্ণ অংশীদার হতে পারে। ফারুক হাসান জ্যাককে প্রযুক্তি হস্তান্তর এবং অত্যাধুনিক যন্ত্রপাতিতে দক্ষতা বিনিময়ের মাধ্যমে শিল্পকে সহযোগিতা করার আহ্বান জানান।

তিনি অত্যাধুনিক উৎপাদনে সক্ষমতা বাড়াতে সেন্টার অব ইনোভেশন, এফিশিয়েন্সি অ্যান্ড ও এসএইচ এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) সঙ্গে সহযোগিতাপূর্ণ উদ্যোগ গ্রহণের ওপর জোর দেন।

বিজিএমইএ এবং জ্যাক উভয়েই বিষয়টিতে একমত পোষণ করে বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে।

প্রতিনিধিদলে ছিলেন জ্যাক গ্রুপের ভাইস প্রেসিডেন্ট কিউ ইয়াংইউ, এশিয়ার মার্কেটিং ডিরেক্টর লি ফেংঝি বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার অ্যালান চ্যান, বাংলাদেশের সেলস ম্যানেজার ফেং লিডং, সলিউশন বিভাগের ভাইস জিএম চেন ইউ এবং লকস্টিচ প্রোডাক্টের পরিচালক ইং জেনহুয়া।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa