ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশে বিনিয়োগ পরিবেশের যথেষ্ট উন্নতি হয়েছে: এফবিসিসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
দেশে বিনিয়োগ পরিবেশের যথেষ্ট উন্নতি হয়েছে: এফবিসিসিআই

ঢাকা: বিগত কয়েক বছরে বাণিজ্য ও বিনিয়োগ পরিবেশের যথেষ্ট উন্নতি হয়েছে বাংলাদেশে। যার ফলে দেশে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা করতে পারছে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশি কোম্পানি।

বাংলাদেশে বিজনেস সামিট বিষয়ে ফরেন ইনভেস্টর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) এর সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

বুধবার রাতে (২৫ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে এ সভা হয়।

এ সময় এফবিসিসিআই সভাপতি বলেন, বিনিয়োগ ও শিল্প স্থাপনের মাধ্যমে বাংলাদেশে উন্নয়ন যাত্রায় অন্যতম অংশীজন হয়ে কাজ করছে বিদেশি বিনিয়োগকারীরা। সামিটে অংশ নিয়ে বাংলাদেশের বাণিজ্য সম্ভাবনাকে কাজে লাগাতে কৌশল নির্ধারণে বিদেশি বিনিয়োগকারীদের অভিজ্ঞতা, মতামত এবং পরামর্শ আহ্বান করেন তিনি।

মো. জসিম উদ্দিন জানান, আন্তর্জাতিক এ সামিটে বিশ্বের বিভিন্ন দেশের মন্ত্রী, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী নেতাদের এরই মধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে।

এ সময়, এশিয়ার বাণিজ্য ও বিনিয়োগের কেন্দ্রবিন্দুতে রূপান্তর হওয়ার পথে বাংলাদেশের সাফল্য তুলে ধরাসহ বিজনেস সামিটের অন্যান্য দিকও সম্পর্কে বিদেশি বিনিয়োগকারীদের অবহিত করেন এফবিসিসিআই সভাপতি।

মতিবিনিময় সভায় এফআইসিসিআই’র সভাপতি নাসের এজাজ বিজয় বলেন, বাংলাদেশ বিজনেস সামিট নিজেদের উপস্থাপনের সুযোগ করে দেবে বাংলাদেশে স্থাপিত বিদেশি কোম্পানিগুলোকে।

সভায় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, হাবীব উল্লাহ ডনসহ অন্যান্য পরিচালকরা।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।