ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

মহারাজা বীর বিক্রম কলেজের হীরক জয়ন্তী উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
মহারাজা বীর বিক্রম কলেজের হীরক জয়ন্তী উদযাপিত

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের অন্যতম খ্যাতনামা এবং প্রথম উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান মহারাজা বীর বিক্রম কলেজের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী দিবস শুক্রবার (৯ সেপ্টেম্বর)।

কলেজের হীরক জয়ন্তী উপলক্ষে ত্রিপুরা সরকারের উচ্চশিক্ষা দপ্তর এবং মহারাজা বীর বিক্রম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) এই অনুষ্ঠানের শেষ দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের প্রাক্তন ছাত্র এবং বর্তমান মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা, ত্রিপুরা সরকারের শিক্ষা দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ, ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. অরুনোদয়, এমবিবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সত্যদেও পোদ্দার প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী, যারা দেশের বিভিন্ন প্রান্তে দায়িত্বের সঙ্গে কাজ করে কলেজের নাম উজ্জ্বল করেছেন তাদের সংবর্ধনা দেওয়া হয়। পাশাপাশি কলেজের ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা বলেন, দেশের যেকোনো উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে কোনো অংশে কম নয় মহারাজা বীর বিক্রম কলেজ। এই কলেজে পড়াশোনা করে দেশ-বিদেশের সমাদৃত হয়েছেন বহু গুণী ব্যক্তিত্ব। তাই শিক্ষা প্রতিষ্ঠানের মানদণ্ডকে আগামী দিনে আরো এগিয়ে নিয়ে যেতে হবে।

এর আগে কলেজের হীরক জয়ন্তী বর্ষপূর্তি উপলক্ষে গত (৫ সেপ্টেম্বর) শিক্ষক দিবসের দিন থেকে অনুষ্ঠান শুরু হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa