ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় ২ ছাত্র সংগঠনের বিক্ষোভ কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
ত্রিপুরায় ২ ছাত্র সংগঠনের বিক্ষোভ কর্মসূচি

আগরতলা (ত্রিপুরা): বর্তমানে ত্রিপুরার রাজ্যের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে, বলে অভিযোগ বাম ফ্রন্ট সমর্থিত ছাত্র সংগঠন স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া (এসএফআই) এবং ট্রাইবাল স্টুডেন্ট ইউনিয়ন’র (টিএসইউ)।

বুধবার (৩ অগাস্ট) রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে বেহাল দশা থেকে মুক্ত করতে প্রতিটি বিদ্যালয় পর্যাপ্ত পরিমাণ শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করার দাবিতে বিক্ষোভ করেছে এসএফআই এবং টিএসইউ।

তাদের মূল বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয় আগরতলায়। রাজধানীর বটতলা এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ করেন ভারতের ছাত্র ফেডারেশন ত্রিপুরা রাজ্য কমিটি এবং উপজাতি ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটি। নেতৃত্বে ছিলেন ভারতের ছাত্র ফেডারেশন ত্রিপুরা রাজ্য সম্পাদক সন্দীপন দেব এবং উপজাতি ছাত্র ফেডারেশনের রাজ্য সম্পাদক সুজিত ত্রিপুরা।

পথ অবরোধ করে ১৫ মিনিটের জন্য বিক্ষোভ করেন এই দুই ছাত্র সংগঠনের সদস্যরা। জনবহুল এলাকা হওয়ায় বিক্ষোভে যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের আটক করে এডি নগর পুলিশ ক্যাম্পে নিয়ে যান।

এসএফআই’র ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন দেব জানান, পুলিশ রাজ্য সরকারের দল দাস এবং পুলিশকে দিয়ে ছাত্রদের আন্দোলনকে দমাতে চেষ্টা করছে রাজ্যের স্বৈরাচারী সরকার। এ সরকার ছাত্র স্বার্থ বিরোধী। যতদিন বিদ্যালয়গুলোতে পর্যাপ্ত পরিমাণে শিক্ষক নিয়োগ হচ্ছে না ততদিন এই আন্দোলন চালবে।

আগরতলার পাশাপাশি রাজ্যের প্রতিটি জেলাতেই এদিন এই কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa