ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

৯ দফা দাবিতে তিন দিনব্যাপী গণঅবস্থানের ডাক ত্রিপুরা যুব কংগ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
৯ দফা দাবিতে তিন দিনব্যাপী গণঅবস্থানের ডাক ত্রিপুরা যুব কংগ্রেসের

আগরতলা (ত্রিপুরা): ৯ দফা দাবিকে সামনে রেখে আন্দোলন কর্মসূচি হাতে নিয়েছে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস। এই কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৮, ১৯ ও২০ জুলাই- এই তিন দিন গণঅবস্থানে বসবেন যুব কংগ্রেসের কর্মী সমর্থকরা।

 

রাজধানী আগরতলার আরএমএস চৌমুহনীতে হবে এই গণঅবস্থান।  

বুধবার (৬ জুলাই) কংগ্রেস ভবনে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি রাখু দাস। সাংবাদিক সম্মেলনে প্রদেশ সভাপতি ছাড়াও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।  

রাখু দাস বলেন, ত্রিপুরা রাজ্যের বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে রাজ্যের বেকার যুবক-যুবতীদের ঢালাও হারে প্রতিশ্রুতি দিয়েছিল। তাদের এই প্রতিশ্রুতি বিশ্বাস করে রাজ্যের বেকার যুবক-যুবতীরা তাদেরকে ক্ষমতায় এনেছিলেন। কিন্তু ক্ষমতায় আসার পর সরকার তাদের জন্য কোনো কিছু করেনি, উল্টো বেকারদের বঞ্চিত করছে। তাই এবার বেকারদের স্বার্থে আন্দোলন কর্মসূচি হাতে নিয়েছে প্রদেশ যুবক কংগ্রেস। তারা এখন থেকে বেকারদের স্বার্থে লাগাতর আন্দোলন করবেন।  

তাদের এই দাবির মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- টিচার্স রিক্রুটমেন্ট বোর্ডের পরীক্ষা শেষ হয়ে যাওয়ার দীর্ঘদিন হয়ে গেলে এখনো ফল প্রকাশ করা হচ্ছে না, অবিলম্বে ফল প্রকাশ করতে হবে। টেট পাস করার পরও বহু বেকার রয়েছেন অথচ ত্রিপুরা রাজ্যের স্কুলগুলোতে শিক্ষক স্বল্পতা রয়েছে, তাই সব টেট পাশ বেকারদের একসঙ্গে এবং দ্রুত শিক্ষক নিয়োগ করা। ত্রিপুরা স্টেট রাইফেলস বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি হয়েছে, এই দুর্নীতির তদন্ত উচ্চ আদালতের বিচারপতিকে দিয়ে করানো, বিজেপির নির্বাচনী ভিশন ডকুমেন্টে দেওয়া প্রতিশ্রুতি অনুসারে সব অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করতে হবে। রাজ্যকে নেশামুক্ত করার জন্য এনডিপিএস আইনকে আরও শক্তিশালী করার লক্ষ্যে কেন্দ্র সরকারের কাছে আবেদন পাঠাতে হবে। বিভিন্ন দফতরে প্রয়োজনীয় সংখ্যক নিয়মিত কর্মচারী নিয়োগ করতে হবে। যুব কংগ্রেসের সদস্যদের মিথ্যা মামলায় না ফাঁসানো ইত্যাদি।


বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa