ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় বাড়িতে বসে ভোট দিচ্ছেন বয়স্করা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুন ১৭, ২০২২
ত্রিপুরায় বাড়িতে বসে ভোট দিচ্ছেন বয়স্করা 

আগরতলা (ত্রিপুরা): আগামী বৃহস্পতিবার (২৩ জুন) ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের ভোট হবে। ভারতের নির্বাচন কমিশনের নির্দেশে প্রথমবারের মতো রাজ্যের ভোটাররা বাড়িতে বসে ভোট দিতে পারছেন।

 

যাদের বয়স ৮০ বছর বা তার বেশি এবং যারা প্রতিবন্ধী তারা বাড়িতে বসে ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন।

বাড়িতে বসে ভোট দিতে ইচ্ছুক এমন ভোটারদের আগাম ঘোষণার প্রেক্ষিতে শুক্রবার (১৭ জুন) থেকে নির্বাচনের সঙ্গে যুক্ত সরকারি কর্মচারীরা তাদের বাড়িতে গিয়ে ভোট নিচ্ছেন।  

সদর মহকুমা শাসক তথা এই উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার অসীম সাহা জানান, এভাবে বাড়িতে বসে ভোট দেওয়ার ক্ষেত্রে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। আগামী দু’দিন এভাবে বাড়ি বাড়ি গিয়ে ভোটকর্মীরা ভোট নেবেন। ভোট প্রয়োগ করার বিষয়টি ছাড়া সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন হচ্ছে ভিডিও ক্যামেরার সামনে, স্বচ্ছতা বজায় রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এই প্রক্রিয়ায় শুক্রবার নিজবাড়িতে বসেই ভোট দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা ৮ টাউন বড়দোয়ালি কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী প্রফেসর ড. মানিক সাহার ৮২ বছর বয়স্কা মা সূর্যবালা সাহা ।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa