ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় সাংবাদিক হেনস্তাকারী ওসি বরখাস্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
ত্রিপুরায় সাংবাদিক হেনস্তাকারী ওসি বরখাস্ত 

আগরতলা (ত্রিপুরা): কোনো ধরনের অভিযোগ ছাড়াই এক সাংবাদিককে রাতভর নির্যাতনের ঘটনায় ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) অরিন্দম রায়কে বরখাস্ত করা হয়েছে।  

বুধবার (১৮ মে) তাকে বরখাস্তের নির্দেশ দেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা।

 

মঙ্গলবার (১৭ মে) রাতে রাজধানী আগরতলার রাধানগরের ভি আই পি রোড থেকে চিত্রসাংবাদিক নিতাই দে'কে গ্রেফতার করেন কলেজ টিলা ফাঁড়ি থানার ওসি অরিন্দম রায়। রাতে তাকে পূর্ব আগরতলা থানার লক-আপে আটকে রেখে মানসিক ও শারীরিক নির্যাতন করেন ওসি। এমনকি নিতাই দে'র কাছ থেকে নগদ ১০হাজার রুপি, ক্যামেরা মোবাইল ফোনসহ তার সঙ্গে থাকা মূল্যবান সামগ্রী নিয়ে যান বলেও অভিযোগ।  

এ ঘটনার প্রতিবাদে বুধবার(১৮ মে) আগরতলা প্রেসক্লাবের সম্পাদক প্রনব সরকারের নেতৃত্বে সাংবাদিকদের একটি বিশাল টিম প্রথমে পূর্ব আগরতলা থানায় যায়। ওসি অরিন্দম উপস্থিত সাংবাদিক প্রতিনিধিদলকে গ্রেফতারের সঠিক কারণ বলতে পারেননি।  

পরবর্তীতে রাজ্যের সাংবাদিকেরা দোষী পুলিশ অফিসার অরিন্দম রায়ের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে পুলিশ সদর দফতরের সামনে বিক্ষোভ ও ধর্ণা প্রদর্শন করেন।  

রাজধানীতে সংঘটিত এ ঘটনার খবর পৌঁছে যায় রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার কাছে। তিনি ঘটনার বিস্তারিত শোনার পর অভিযুক্ত ওসি অরিন্দম রায়কে চাকরি থেকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।  

সেইসঙ্গে এই ঘটনার সুষ্ঠু তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তার নির্দেশ পেয়ে পশ্চিম জেলার পুলিশ সুপার বিজে রেড্ডি ওসিকে বরখাস্তের নির্দেশ জারি করেন।  

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মে ১৮, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa