ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

মহুয়ার ওপর চটেছেন মমতা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
মহুয়ার ওপর চটেছেন মমতা  মহুয়া মৈত্র

কলকাতা: কলকাতার সিটি ইলেকশন হতে যাচ্ছে চলতি বছরের ১৯ ডিসেম্বর। তারপরই আগামী দুই-তিন মাসের মধ্যেই পশ্চিমবঙ্গের একাধিক জেলায় হবে পৌরসভায় ভোট।

 

এমন তথ্য আগেই জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে সেই ভোটে মমতার দলের গলার কাঁটা হতে পারে দলত্যাগী বিক্ষুব্ধ প্রার্থী বা অর্ন্তকলহ। তা আঁচ করছেন স্বয়ং দলনেত্রী মমতা।  

তাই সময় থাকতেই রাজ্যের জেলায় জেলায় ঘুরে, সরকারি জেলা প্রশাসন বৈঠকের মধ্যেই, এই প্রসঙ্গে দলীয় নেতানেত্রী, কর্মীদের কাছে কড়া বার্তা পৌঁছে দিচ্ছেন তিনি।  

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ছিল নদিয়া জেলার প্রশাসনিক বৈঠক। বৈঠকে ওই জেলার কৃষ্ণনগর পৌরসভায় দলের গোষ্ঠী দ্বন্দ্বের উদাহরণ তুলে এদিন মমতা বলেন, ‘দল কাকে প্রার্থী করবে, তা দলের ভাবনা। কাজ করে যেতে হবে সবাইকে। সকলকে নিয়ে চলতে হবে। ’ 

প্রশাসনিক বৈঠকে দলের সংসদ সদস্য মহুয়া মৈত্রের নাম নিয়ে মমতা বলেছেন, ‘মহুয়া, এখানে আমি একটা কথা স্পষ্ট করে বলে দিতে চাই, কে কার পক্ষে আর কে কার বিপক্ষে, তা দেখা আমার দরকার নেই। আমি সাজিয়ে গুছিয়ে কিছু ঘটনা, লোক পাঠিয়ে ডিজিটালে অথবা পেপারে দিয়ে দিলাম, এই রাজনীতি একদিন চলতে পারে, চিরদিন নয়। একই লোক চিরদিন এক জায়গায় থাকবে, এটা মেনে নেওয়াটা ঠিক নয়। যখন ভোট হবে দল ঠিক করবে কে লড়বে। এখানে মতপার্থক্যের কোনো জায়গা নেই। সবাই মিলে একসঙ্গে কাজ করতে হবে, এটা আমি বলে গেলাম। ’

তবে কেন হঠাৎ কৃষ্ণনগরের সংসদ সদস্য মহুয়া মৈত্রর নাম করে দলকে এমন বার্তা দিলেন মমতা? তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, এই জেলার সভানেত্রীর ছিলেন মহুয়া মৈত্র। তাকে নিয়ে মমতার দলের জেলা নেতৃত্বদের অসন্তোষ বাড়ছে। এটা মমতার কান পর্যন্ত পৌঁছে গেছে। পরে দলের সিদ্ধান্ত অনুযায়ী, ‘এক ব্যক্তির এক পদ’ নীতি অনুসরণ করে মহুয়াকে জেলা সভানেত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

মহুয়া মৈত্র

তবে মহুয়াকে প্রকাশ্যে এমন বলার কারণ হিসেবে জানা যায়, একুশের বিধানসভা ভোটে রাজ্যের দক্ষিণবঙ্গে তৃণমূল বিপুল আসন পেলেও রাণাঘাট এলাকায় ফল মোটেই ভালো হয়নি। দলীয় পর্যালোচনায় গোষ্ঠীকোন্দলকেই দায়ী করা হয়।  

প্রশ্ন উঠছে, মহুয়া মৈত্রের ভূমিকা নিয়েও। ফলে এদিনের প্রশাসনিক বৈঠকে মহুয়ার নাম ধরেই দলের নেতাকর্মীদের কাছে কড়া বার্তা পৌঁছে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa