ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় শিক্ষা ভবন ঘেরাও করে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ত্রিপুরায় শিক্ষা ভবন ঘেরাও করে প্রতিবাদ

আগরতলা (ত্রিপুরা): শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলার অভিযোগে ত্রিপুরা শিক্ষা দপ্তরের অফিস ঘেরাও করেছে কংগ্রেস সমর্থিত ছাত্র সংগঠন ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া (এনএসইউআই)।  

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) আগরতলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে এনএসইউআইর নেতারা সেখানে যান।

এ সময় এনএসইউআইর ত্রিপুরা রাজ্য কমিটির সভাপতি সম্রাট রায় উপস্থিত ছিলেন।

সম্রাট রায় বলেন, শিক্ষা দপ্তর প্রায় প্রতিদিন নতুন বিজ্ঞপ্তি জারি করে শিক্ষার্থীদের বিভ্রান্ত করছে। কিছুদিন আগে রাজ্যের নবম এবং একাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছে। এর প্রেক্ষিতে শিক্ষা দপ্তর একটি বিজ্ঞপ্তি জারি করে জানায় শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে সর্বোচ্চ ৪০ নম্বরের মধ্যে। এর দুইদিন পর নতুন করে আরও একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে বলা হয়, পরীক্ষা নেওয়া হবে ৮০ নম্বরের মধ্যে।

শিক্ষার্থীরা পড়াশোনায় মনোনিবেশ করতে পারছে না জানিয়ে তিনি বলেন, করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কদিন আগেই স্কুল খুলেছে। এই অবস্থায় শিক্ষার্থীরা এত বড় সিলেবাস পড়তে পারবে না। তাই তাদের পরীক্ষা সর্বোচ্চ ৪৯ নম্বরের মধ্যে নেওয়া হোক।

এদিন আগরতলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা তাদের দাবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে ঘেরাও কর্মসূচিতে অংশে নেয়। এ সময় শিক্ষা দপ্তর এলাকায় পুলিশ ও নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa