ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় চাকরি ফিরে পেতে ডেপুটেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
ত্রিপুরায় চাকরি ফিরে পেতে ডেপুটেশন ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের সংগঠন মুভমেন্ট কমিটি এবং ‘আমরা ১০৩২৩’ যৌথ ভাবে আগরতলায় বিক্ষোভ মিছিল এবং ডেপুটেশন কর্মসূচি পালন করেছে।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে এই দুটি সংগঠনের সদস্য সদস্যরা আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে জড়ো হন।

এরপর চাকরি ফিরিয়ে দেওয়ার দাবিসহ অন্যান্য দাবিদাবা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেন।

মিছিলের শুরুতে যৌথ আন্দোলন কর্মসূচির নেত্রী এবং চাকরিচ্যুত শিক্ষিকা ডালিয়া দাস বলেন, ত্রিপুরা রাজ্যের বর্তমান বিজেপি সরকার ক্ষমতায় প্রতিষ্ঠিত হওয়ার আগে চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষক-শিক্ষিকাদের নানা প্রতিশ্রুতি দিয়েছিল। সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর তারা একাধিকবার মন্ত্রী এবং আধিকারিকদের সঙ্গে ডেপুটেশনে মিলিত হয়েছেন, বৈঠক করেছেন। তখন মন্ত্রীসহ আধিকারিকরা তাদেরকে নানা প্রতিশ্রুতি দিয়েছেন বিভিন্ন সময়। কিন্তু তাদের এই প্রতিশ্রুতি পূরণে তারা কোনো উদ্যোগ নেয়নি। সরকার চাকরি ফিরিয়ে না দেওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচির চলবে বলেও জানান তিনি।

শহরের বিভিন্ন রাস্তার প্রদক্ষিণ শেষে মিছিলটি শিক্ষা ভবনের সামনে গিয়ে শেষ হয় এবং এক প্রতিনিধি দল গিয়ে শিক্ষা অধিকর্তা চন্দ্রানী চন্দ্রনের হাতে তাদের দাবি সনদ তুলে দেন। সেইসঙ্গে আহ্বান জানান সরকার যেন তাদের চাকরি ফিরিয়ে দেওয়ার বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa