ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের বিধানসভা ঘুরে দেখলেন ড. হাছান মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
পশ্চিমবঙ্গের বিধানসভা ঘুরে দেখলেন ড. হাছান মাহমুদ

কলকাতা: কলকাতার প্রেসক্লাবের অনুষ্ঠানের আগে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) পশ্চিমবঙ্গের বিধানসভা ভবন পরিদর্শন করেছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।  

সেখানে তাকে স্বাগত জানান বিধানসভার স্পিকার বিমান বন্দোপাধ্যায়।

সেখানে মন্ত্রীকে উষ্ণ সংবর্ধনা জানানো হয়। এরপর বেশ কিছুক্ষণ তাদের উভয়ের মধ্যে বৈঠক হয়।

এ সাক্ষাৎকারকে সৌজন্যমূলক আখ্যা দিয়ে হাছান মাহমুদ জানান, আমি যেহেতু একজন পার্লামেন্টের সদস্য, তাই এখানে বিধানসভার কাজ কীভাবে হয়, আমাদের দেশে পার্লামেন্টারি কমিটিগুলো কাজ কীভাবে হয়, তা নিয়ে বিস্তারিত আলোচনা হলো। অর্থনীতি বিষয়ক বিভিন্ন আলোচনা হয়েছে। তাছাড়া বিমান বন্দোপাধ্যায়ের আরেকটি পরিচয় হলো তিনি বাংলাদেশের বরিশাল জেলায় জন্মগ্রহণ করেছেন। সেখানকার একটি নার্সিংহোমে তার জন্মনথিও আছে।  

বিমানকে বাংলাদেশে যাওয়ার আমন্ত্রণও জানিয়েছেন হাছান মাহমুদ।

স্পিকার বিমানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা দু’টি বই উপহার দেন মন্ত্রী। স্পিকারও বিধানসভার একটি স্মারক উপহার দিয়েছেন মন্ত্রীকে।

এদিন পদ্মার ইলিশ রপ্তানি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ জানান, বাংলাদেশ থেকে পদ্মার ইলিশ রপ্তানির সময়সীমা আরও ১০দিন বাড়ানো হয়েছে। বাংলাদেশ থেকে এখন অনেক ইলিশ মাছ এখানে আসছে। আর সত্যি কথা বলতে, কলকাতায় একটি রেস্টুরেন্টে আমি ইলিশ খেয়েছি, তার স্বাদও আলাদা। এমন স্বাদ অনেক সময় আমি ঢাকাতেও পাই না।  

কলকাতায় তিনদিনের সফরে এসেছেন ড. হাছান মাহমুদ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকে সম্মান জানিয়ে বাংলাদেশ সরকারের অর্থায়ন ও সহযোগিতায় বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে কলকাতা প্রেসক্লাবে  আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র (বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার) উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
ভিএস/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa