ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

১০০ কোটি টিকা, মোদীকে ধন্যবাদ বিপ্লবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
১০০ কোটি টিকা, মোদীকে ধন্যবাদ বিপ্লবের

আগরতলা (ত্রিপুরা): করোনার টিকা দেওয়ায় ইতিহাস গড়েছে ভারত। ইতোমধ্যে ১০০ কোটি টিকাকরণের মাইলফলক পার করেছে দেশটি।

এজন্য সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে আগরতলার কৃষ্ণনগর এলাকায় বিজেপির কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মুখ্যমন্ত্রী জানান, ভারতে ১০০ কোটি ৬১ লাখ ৫১ হাজার ৯১৪ কোভিড টিকা দেওয়া হয়েছে। চলতি বছরের ১৬ জানুয়ারি টিকা দেওয়া শুরু হলেও ইতোমধ্যে কোভিডের প্রথম ডোজ নিয়েছেন ৭১ কোটি নয় লাখ ৫৬৪ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৩৫০ জন। নরেন্দ্র মোদীর চেষ্টায় এত অল্প সময়ের মধ্যে বিপুল সংখ্যক মানুষকে করোনা টিকা দেওয়া সম্ভব হয়েছে, অভিমত মুখ্যমন্ত্রীর।

তিনি বলেন, কোভিড সংক্রমণ রোধের পাশাপাশি সারা দেশে অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছে ভারত সরকার। এ সময় দেশে এক হাজার ২২২টি নতুন অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। এর মধ্যে ত্রিপুরা রাজ্যে স্থাপন করা হয়েছে ২২টি প্ল্যান্ট। কোভিড পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা চার গুণ বেশি শক্তিশালী হয়েছে। এই কাজের জন্য ভারত সরকার সহযোগিতা করেছে।

মুখ্যমন্ত্রী আরও বলেন, করোনার টিকাকরণে ভারতের প্রথম সারির রাজ্যগুলোর মধ্যে অন্যতম ত্রিপুরা এবং উত্তর-পূর্বের রাজ্যগুলোর মধ্যে প্রথম। রাজ্যের ৯৫ শতাংশ মানুষ করোনার প্রথম ডোজ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa