ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে দৈনিক করোনা সংক্রমণ ৫০০ ছাড়ালো

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
পশ্চিমবঙ্গে দৈনিক করোনা সংক্রমণ ৫০০ ছাড়ালো করোনা ভাইরাস

কলকাতা: পশ্চিমবঙ্গে টানা দু’দিন করোনা শনাক্তের সংখ্যা ফের ৫০০ ছাড়িয়ে গেছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৫৩৭ জন এবং মারা গেছে ১৪ জন।

 

একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯২ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ৩১ শতাংশ। পাশাপাশি শনাক্তের হার ২ শতাংশের নিচে।

এরমধ্যে কলকাতায় শনাক্তের সংখ্যা ১০৮ জন। এছাড়া উত্তর ২৪পরগনায় ৯৮ জন, হুগলি এবং দক্ষিণ ২৪পরগনায় ৩৬ জন, পূর্ব মেদিনীপুরে ৩৫, নদিয়ায় ৩২ এবং হাওড়ায় ৩১ জন নতুন করে শনাক্ত হয়েছে। সব মিলিয়ে রাজ্যটিতে মোট ১৫ লাখ ৬২ হাজার ৭১০ জন করোনা সংক্রমণ ধরা পড়েছে। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ২৯১ জন।

পাশাপাশি দৈনিক টিকা গ্রহণের সংখ্যা একধাক্কায় অনেকটাই বেড়েছে। ২৪ ঘণ্টায় রাজ্যে ৮ লাখ ৯৪ হাজার ৪৮ জনকে টিকা দেওয়া হয়েছে। এ ছাড়া, কোভিড পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ১১৭টি।

অপরদিকে, ভারতে সামান্য কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৬,১১৫ জন, মৃত ২৫২ জন। দেশটির অধিকাংশ রাজ্যে কোভিড বেশ কিছুটা নিয়ন্ত্রণে। তবে চিন্তা বাড়িয়ে রেখেছে কেরালা রাজ্য। একাধিক বিধিনিষেধ আরোপেও কেরালায় লাগামহীন সংক্রমণ। শুধু দক্ষিণ ভারতের এই রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজারের বেশি।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa