ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পদযাত্রার অনুমতি না দিলে আইনি ব্যবস্থা নেবে কংগ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
পদযাত্রার অনুমতি না দিলে আইনি ব্যবস্থা নেবে কংগ্রেস

আগরতলা(ত্রিপুরা): আগামী ২২ সেপ্টেম্বর আগরতলা শহরে স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে পদযাত্রা করতে চায় তৃণমূল কংগ্রেস দল। তবে এ পদযাত্রার অনুমতি না মিললে আইনি পথে হাঁটতে বাধ্য হবে বলে জানিয়েছে দলটি।

শনিবার(১৮ সেপ্টেম্বর) আগরতলার আখাউড়ায় ত্রিপুরা পুলিশের সদর কার্যালয়ে এ কথা জানান তৃণমূল কংগ্রেস দলের এক প্রতিনিধি দল।
ত্রিপুরা পুলিশের অতিরিক্ত মহানির্দেশক পুনিত রস্তগীর সঙ্গে দেখা করে বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমবঙ্গের সাংসদ ড. সান্তনু সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অতিরিক্ত পুলিশ মহানির্দেশকের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

ড. সান্তনু সেন বলেন, কয়েকদিন আগে রাজ্যের সিপাহীজলা জেলার সোনামুড়া থানার লকআপে জামাল হোসেন নামে এক বন্দির মৃত্যু হয়েছে। তৃণমূল কংগ্রেস দলের অভিযোগ পুলিশের অত্যাচারের ফলে লকআপে জামালের মৃত্যু হয়েছে। এ অবস্থায় ত্রিপুরা রাজ্যের মানুষ বর্তমান সরকার এবং পুলিশের উপর ভরসা করতে পারছেন না।  

তিনি আরও বলেন, পুলিশ মহানির্দেশকবে জানানো হয়েছে জামালের মৃত্যুর ঘটনায় হাইকোর্টের একজন বিচারপতিকে দিয়ে সুষ্ঠু তদন্ত করাতে হবে। এছাড়া মৃত পরিবারকে ১০ লাখ রুপির আর্থিক সহায়তা এবং পরিবারের সদস্য অবশ্যই সরকারি চাকরি দিতে হবে।  
এদিনের এ কর্মসূচিতে সাংসদ ড. সান্তনু সেনের পাশাপাশি ছিলেন ত্রিপুরা রাজ্যের নেতা সুবল ভৌমিক মামুন মিঞা, প্রকাশ দাস, আশিষ  এবং মৃত জামাল হোসেন'র মা স্ত্রী ও দুই সন্তান।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২১
এসসিএন/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa