ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

মহানায়কের জন্মদিনে স্টুডিও পাড়ার কলাকুশলীদের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
মহানায়কের জন্মদিনে স্টুডিও পাড়ার কলাকুশলীদের শ্রদ্ধা

কলকাতা: আজও আপামর বাঙালির হৃদয়জুড়ে বিচরণ করছেন মহানায়ক উত্তম কুমার।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) তার ৯৫তম জন্মদিন।

এই বিশেষ দিনে মহানায়ককে শ্রদ্ধা জানাতে উদ্যোগ নিয়েছিল ‘শিল্পী সংসদ। ’ টালিগঞ্জ স্টুডিও পাড়ায় সংগঠনটি একসময় নিজ হাতে তৈরি করেছিলেন উত্তম কুমার।

এদিন সকালে স্টুডিও পাড়ায় উত্তম কুমারের প্রতিকৃতিতে মাল্যদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাদুকর পিসি সরকার জুনিয়র ও তার মেয়ে মৌবনী সরকার, বিধায়ক দেবাশীষ কুমার, অভিনেত্রী রত্না ঘোষালসহ টালিপাড়ার কলাকুশলীরা।

এরপর সবাই মহানায়কের স্মৃতিচারণ করেন। তবে করোনা সতর্কতাবিধি মেনে এদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বিকেলে ‘উত্তমকুমার মেমোরিয়াল কালচারাল কমিটি’র তরফে উত্তম মঞ্চে একটি স্মরণ সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

এদিকে, দিনটি উপলক্ষে সেজে উঠেছে উত্তর কলকাতার ৫১ নম্বর আহিরীটোলা স্ট্রিটের বাড়িটি। এই বাড়িতেই ১৯৬২ সালের ৩ সেপ্টেম্বর উত্তম কুমার জন্মেছিলেন।

মহানায়কের জন্মদিন নিয়ে তার পৌত্র গৌরব চট্টোপাধ্যায় বাংলানিউজকে বলেন, প্রতিবছর এই দিনে ভবানীপুরে আমাদের বাড়ির নিচের অফিস ঘর সাধারণের জন্য খুলে দেওয়া হতো। যাতে সবাই এসে তাদের প্রিয় মহানায়কের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে পারেন। কিন্তু করোনার জন্য গতবছর তা সম্ভব হয়নি। এবারও অফিস ঘরটি সবার জন্য খুলে দেওয়া সম্ভব হয়নি। ঘরোয়াভাবে দাদুকে আমরা শ্রদ্ধা জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
ভিএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa