ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

কলকাতা: পশ্চিমবঙ্গে গত মঙ্গলবার (৩১ আগস্ট) থেকে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী।  

রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গতকালের পর বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাজ্যে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬৯৫ জন।

 এ নিয়ে রাজ্যে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৯ হাজার ৯৭৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। এখনও পর্যন্ত প্রাণ গেছে ১৮ হাজার ৪৭২ জনের।

 এদিন রাজ্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১ দশমিক ৪৩ শতাংশ। তবে এদিন রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৭৪৯ জন। ফলে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮ দশমিক ২৪ শতাংশ।

তবে রাজ্যের নিরিখে দৈনিক শনাক্তে প্রথমে রয়েছে কলকাতা। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। কলকাতায় একদিনে শনাক্ত হয়েছেন ১২২ জন এবং উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১০২ জন। তালিকায় তারপরই রয়েছে হাওড়া, নদিয়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, দার্জিলিং, দক্ষিণ ২৪ পরগনা। জেলাভিত্তিক তথ্য অনুযায়ী, উত্তর ২৪ পরগনায় ৩ জনের ও কলকাতায় মৃত্যু হয়েছে ১ জনের। ৫ জনের মৃত্যু হয়েছে নদিয়ায়।

স্বাস্থ্য মন্ত্রকের এ দিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৫ লাখ ১৫ হাজার ৪২৮ জন। বুধবার সংখ্যাটা ১২ লাখ ৫৮ হাজার ৭২৬ জন। এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তের সংখ্যা চার কোটি ১০ লাখ ৯৯ হাজার ৪৬৮ জন।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্ট, সেপ্টেম্বর ০২, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa