ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

করোনা জয় করে বাড়ি ফিরলেন কবি জয় গোস্বামী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মে ২৪, ২০২১
করোনা জয় করে বাড়ি ফিরলেন কবি জয় গোস্বামী

কলকাতা: করোনা যুদ্ধে জয়ী হলেন ৬৬ বছর বয়সী কবি জয় গোস্বামী। গত ১৬ মে করোনা শনাক্ত হওয়ার পর দীর্ঘ একসপ্তাহ কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ছিলেন বর্ষীয়ান এই কবি।

সরকারি ওই হাসপাতালের চিকিৎসক সায়ন্তন বন্দ্যোপাধ্যায় ও চিকিৎসক যোগীরাজ রায়ের তত্ত্বাবধানে ছিলেন তিনি।

সোমবার (২৪ মে) হাসপাতালের তরফে জানানো হয়, কবি এখন সম্পূর্ণ সুস্থ আছেন।   এ দিন দুপুরেই তাকে হাসপাতাল থেকে ডিসচার্জ করা হয়েছে। ঝড়বৃষ্টির জন্য বিকেলে বাড়ি ফিরছেন তিনি।

গত রোববার (১৬ মে) সকাল থেকেই জ্বর আসে কবি জয় গোস্বামীর। তার সঙ্গে শুরু হয় ঘন ঘন বমি। সেই সঙ্গে ছিল পেটের সমস্যা। দুপুরের পর ক্রমশ জ্বর বাড়তে থাকে। সঙ্গে সঙ্গে কবির করোনা টেস্ট করানো হয়। তারই মধ্যে সন্ধ্যায় জ্বর বেড়ে দাঁড়ায় ১০৪ ডিগ্রি ফারেনহাইট। ৬৬ বছরের কবির অসুস্থতায় অনুরাগীদের মধ্যে উৎকণ্ঠা বাড়ে।

এরপর রিপোর্টের অপেক্ষা না করে ওইদিনই রাজ্য সরকারের সহযোগিতায় ভর্তি করা হয় বেলেঘাটা হাসপাতালে। দ্রুত শুরু হয়ে যায় চিকিৎসা। রাতেই কবির করোনা রিপোর্ট পজিটিভ আসে। একসময় দৈনিক ১২ লিটার করেও অক্সিজেন লাগছিল কবির। পালস রেট ১১২-র কাছাকাছি পৌঁছে যায়। বেড়ে যায় হৃৎস্পন্দন। তবে ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দেন তিনি। এরপর কবির করোনা রিপোর্ট নেগেটিভ আসে। কিছুটা সুস্থ হওয়ার পর গত আটদিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কবি জয় গোস্বামী।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, মে ২৪ মে, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa