ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

দীপাবলিতে রাজ্যে আতশবাজিতে নিষেধাজ্ঞা মমতা সরকারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
দীপাবলিতে রাজ্যে আতশবাজিতে নিষেধাজ্ঞা মমতা সরকারের

কলকাতা: করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবার দুর্গাপুজায় কঠোর বিধি-নিষেধ প্রয়োগ করেছিলেন কলকাতা হাইকোর্ট। ফলে ‘করোনা সুনামি’ নিয়ে চিকিৎসকরা যে আশঙ্কা করেছিল তা অনেকটাই রুখে দেওয়া গেছে।

আবার সামনেই কালীপূজা। দীপবলিতে আতশবাজি জ্বলবে কিনা তা নিয়ে রাজ্যে জল ঘোলা হচ্ছিল। আতশবাজি জ্বলবে কিনা তা নিয়ে আদালতের কোনো রায় দেওয়ার আগেই রাজ্যেরবাসীকে আতশবাজি না জ্বালানোর আহ্বান জানালো মমতার সরকার।  

মঙ্গলবার (৩ নভেম্বর) প্রশাসনিক ভবন নবান্নে কালীপূজার বিধি-নিষেধ নিয়ে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৈঠক শেষে রাজ্যেবাসীদের এবছর করোনা কারণে আতশবাজি না জ্বালানোর অনুরোধ করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।  

তিনি বলেন, এবার দীপাবলি ও কালীপূজায় শব্দবাজি পোড়াবেন না। সংযত, শান্তিপূর্ণভাবে পূজা করুন। দুর্গাপূজায় যেভাবে সরকারকে সহযোগিতা করেছিলেন সেভাবেই দীপাবলি উদযাপন করুন। পাশাপাশি মণ্ডপে ভিড় নয় এবং প্রতিমা নিরঞ্জনে কোনো শোভাযাত্রা নয় বলে জানিয়ে দেওয়া হয় রাজ্য সরকারের তরফে।

মুখ্যসচিব আরও বলেন, বর্তমানে রাজ্যের যা করোনা পরিস্থিতি সেখানে বেশিরভাগ করোনারোগী শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। সেই পরিস্থিতিতে আতশবাজি জ্বালানোর অর্থ বায়ুদূষণ, যা থেকে আরও পরিস্থিতি খারাপ হবে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa