ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের সংখ্যা কমছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের সংখ্যা কমছে

কলকাতা: পশ্চিমবঙ্গে আগের তুলনায় কিছুটা কমেছে করোনা ভাইরাসের শনাক্তের সংখ্যা। গত ১ দিনে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯৮১ জন।

এ নিয়ে বুধবার (৪ নভেম্বর) সকাল পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৮৫ হাজার ৫৮৯ জন। এর আগে রাজ্যে গড়ে দৈনিক করোনা শনাক্তের সংখ্যাটা ছিল ৪ হাজারের বেশি।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছে ৪ হাজার ৫8 জন। সবমিলিয়ে সুস্থ্যের সংখ্যাটা মোট হয়েছে ৩ লাখ ৪২ হাজার ১৩৩ জন। ফলে রাজ্যে সুস্থতার হার বেড়ে ৮৮  দশমিক ৭৩ শতাংশ।

এছাড়া গত ১ দিনে রাজ্যে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৭ হাজার ১৩ জন।

এদিকে রাজ্যে কোভিড-১৯ শনাক্তের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ হাজার ১ জন। এরপরই উত্তর ২৪ পরগনা ৬ হাজার ৬৯৮ জন, দক্ষিণ ২৪পরগনা ২ হাজার ৬৭৬ জন,  হাওড়ায় (১ হাজার ৮৬৫ জন শনাক্তের সংখ্যা মিলেছে।

স্বাস্থ্য দপ্তরের তরফে বলা হয়েছে, সোমবার (২ নভেম্বর) ৪৪ হাজার ১৭৬টি  কোভিড-১৯ এর পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৪৬ লাখ ৮৮ হাজার ২৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজ্যে মোট ৯৪টি করোনা হাসপাতাল রয়েছে। এরমধ্যে সরকারি কোভিড হাসপাতালের সংখ্যা ৩৯ এবং বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৫। মোট কোভিড-১৯ বেডের সংখ্যা ১২ হাজার ৮১১ এবং মোট আইসিউ বেডের সংখ্যা ১৮০৯। এছাড়া মোট লাইফ সাপোর্টের ব্যবস্থা আছে ১ হাজার ৯০টি।

অপরদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৩১০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য় দপ্তরের পরিসংখ্যান অনুসারে দেশটিতে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ লাখ ৬৭ হাজার ৬২৩ জন। মোট করোনাজয়ীর সংখ্যা ৭৬ লাখ ৩ হাজার ১২১ জন। গত ১ দিনে করোনা সংক্রমণে জেরে প্রাণ গেছে ৪৯০ জনের। মোট মৃত ১ লাখ ২৩ হাজার ৯৭ জন।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa