ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দুই বাঙলার সাহিত্য উৎসব কলকাতায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, জুন ৮, ২০১৭
দুই বাঙলার সাহিত্য উৎসব কলকাতায় কলকাতায় অনুষ্ঠিত হবে দুই বাংলার সাহিত্য উৎসব

কলকাতা: ৯ জুন শুক্রবার থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী দুই বাঙলার সাহিত্য উৎসব।পশ্চিম বাংলার লিটল ম্যাগাজিন ভাষানগর, কবিপত্র, সহজ, সময়ের শব্দ, কবিতা আশ্রম, ঘাসের আড্ডা, কথাস্বপ্ন এবং বাংলাদেশের হৃদি প্রকাশ ও গল্পের হাট পত্রিকার উদ্যোগে আয়োজিত হয়েছে এই উৎসব।

এই উপলক্ষে নন্দন-রবীন্দ্র সদন- পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি চত্বরে  কবিতা, আলোচনা, আবৃত্তি, শ্রুতিনাটক প্রভৃতিতে মুখরিত হয়ে থাকবে।

৯ জুন বাংলা আকাদেমি সভা ঘরে আনুষ্ঠানিক ভাবে এই উৎসবের সূচনা করবেন পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির সভাপতি কবি সুবোধ সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন বিশিষ্ট সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের তথ্য-প্রযুক্তি মন্ত্রী তথা নাট্যকার ব্রাত্য বসু।

‘বাংলা ভাষা ও তার ভবিষ্যৎ’ শিরোনামে এক আলোচনায় অংশ নেবেন সুবোধ সরকার, সুমন চট্টোপাধ্যায় এবং ব্রাত্য বসু।

আয়োজকদের তরফে জানা গেছে কবি শামীম রেজা, পিয়াস মজিদ সহ বাংলাদেশের বিশিষ্ট লেখক কবিরা এই তিন দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

সাহিত্য উৎসবের শেষ দিন ১১ জুন (রবিবার)  তুষার চৌধুরী স্মৃতি পুরস্কার দেওয়া হবে বাংলাদেশের কবি শামীম রেজাকে। পশ্চিমবঙ্গের কবি পৌলমী সেনগুপ্তকে ভাস্কর চক্রবর্তী স্মৃতি পুরস্কার  দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা,০৮ জুন , ২০১৭
ভি.এস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।