ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার বিরুদ্ধে এবার রাজপথে বিজেপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, মে ২৫, ২০১৭
মমতার বিরুদ্ধে এবার রাজপথে বিজেপি মমতার বিরুদ্ধে এবার রাজপথে বিজেপি

কলকাতা: পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন  ‘নবান্ন’-এ বামেদের অভিযানের পর এবার পুলিশ সদর দফতর লালবাজার অভিযানে নামছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

বৃহস্পতিবার (২৫ মে) বিরোধী দলের প্রতি প্রশাসনের বিরূপ মনোভাব ও পুলিশের অত্যাচারের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে রাজপথে নামছে বিজেপির নেতা-কর্মীরা।

এই কর্মসূচির মাধ্যমে বিজেপি নেতা-কর্মীরা পুলিশের সদর দফতর ঘেরাও করবে।

বিজেপি’র এই কর্মসূচি ঘিরে পুলিশের সদর দফতর লালবাজারের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

লালবাজার সংলগ্ন বিভিন্ন এলাকায় পুলিশ প্রহরা বসানো হয়েছে। সপ্তাহের শুরুতে বামেদের ‘নবান্ন’ অভিযান নিয়ে উত্তাল হয়েছিল কলকাতার রাজপথ। সেই অভিযানে পুলিশের লাঠি চালনায় আহত হয়েছেন বেশ কিছু বাম নেতা-কর্মী। ওইদিন একাধিক পুলিশ আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছিল।

বৃহস্পতিবারের অভিযানে বিজেপি কর্মীদের সঙ্গে পুলিশের উত্তেজনার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কলকাতায় বিজেপি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে রাজপথে অভিযান। একইদিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই দু’টি বিষয়কে আলাদাভাবে দেখাতে চাইছেন পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা।

এদিকে পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন ‘নবান্ন’ অভিযানে পুলিশ জলকামান এবং টিয়ার গ্যাসের সঙ্গে রাসায়নিক ছিটিয়েছে বলে অভিযোগ এনেছেন বাম নেতারা। তারা অভিযোগ করেছেন পুলিশের দেওয়া জলকামান এবং টিয়ার গ্যাসের কারণে অনেক কর্মীর গায়ে র‍্যাশ বেরিয়েছে এবং শ্বাস কষ্টের মতো সমস্যা দেখা দিয়েছে।

বিজেপি’র এই অভিযানের কারণে কলকাতার বিভিন্ন এলাকায় যানজটের সম্ভাবনা রয়েছে বলে প্রশাসনের তরফে জানান হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, মে ২৫, ২০১৭
ভিএস/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad