ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার বিরুদ্ধে মাঠে বামেরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, মে ২২, ২০১৭
মমতার বিরুদ্ধে মাঠে বামেরা দলীয় পতাকা হাতে অভিযাত্রায় যোগ দিচ্ছেন বাম জোটের শরিক দলগুলোর নেতাকর্মীরা

কলকাতা: পশ্চিমবঙ্গে মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের সরকারের বিরুদ্ধে মাঠে নেমেছে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্ক্সিস্ট (সিপিএম) এর নেতৃত্বাধীন জোট বামফ্রন্ট। 

দুর্নীতি, প্রশাসনিক ক্ষেত্রে পক্ষপাতিত্ব ও সার্বিক রাজ্য পরিচালনায় ব্যর্থতার অভিযোগ তুলে মমতার সরকারের প্রশাসনিক ভবন ‘নবান্ন’ অভিমুখে অভিযাত্রা কর্মসূচি শুরু করেছে তারা।
 
বামফ্রন্টের একাধিক সূত্র জানিয়েছে, সোমবার (২২ মে ) সকাল থেকেই সিপিএম এবং বামফ্রন্টের শরিক দলের নেতা-কর্মী-সমর্থকরা পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে ‘নবান্ন’ অভিমুখে আসতে শুরু করেছেন।


 
‘নবান্ন’-এ রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ অন্যান্য মন্ত্রীদের দপ্তর। যদিও এই মুহূর্তে মুখ্যমন্ত্রী জেলা সফরে ব্যস্ত আছেন। তবু বাম দলগুলোর এই কর্মসূচিকে ঘিরে ‘নবান্ন’র আশপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানাচ্ছে সরকারি সূত্র।
 
রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিভিন্ন নির্বাচনে ক্রমশ ভোট হারাতে থাকা সিপিএমসহ বাম দলগুলোর কাছে এই আন্দোলন একটি বড় চ্যালেঞ্জ। নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার জন্য এই কর্মসূচি সফল করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবে তারা।

বাম দলগুলোর তরফ থেকে দাবি করে হয়েছে, ‘নবান্ন’ অভিযাত্রায় তাদের বিপুলসংখ্যক নেতা-কর্মী জড়ো হবে।  

এই আন্দোলনের ফলে কলকাতা মহানগরে ব্যাপক যানজটের আশঙ্কা করছেন নগরবাসী।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, মে ২২, ২০১৭
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।