ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের স্বার্থ রক্ষা করেই তিস্তা চুক্তি করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
পশ্চিমবঙ্গের স্বার্থ রক্ষা করেই তিস্তা চুক্তি করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ফটো)

কলকাতা: পশ্চিমবঙ্গের স্বার্থ রক্ষা করেই তিস্তা চুক্তি করতে হবে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ মন্তব্য করেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে এ খবর জানা যায়।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভারত সরকারের তরফ থেকে এখনও কোনো বৈঠকের আমন্ত্রণ আসেনি।

আগামী ২৫ মে বাংলাদেশে গিয়ে তিস্তা চুক্তি স্বাক্ষরিত হতে পারে বলে তার কাছে এমন খবর আছে বলেও জানান তিনি।

বাংলাদেশের সঙ্গে তার সুসম্পর্ক আছে। আগামী দিনেও এ সম্পর্ক অটুট থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন মমতা। তবে এ বিষয়ে এর চেয়ে বেশি কিছু বলতে রাজি হননি তিনি।

পশ্চিমবঙ্গের এ প্রভাবশালী নেতা এমন সময় এই মন্তব্য করলেন যখন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ এপ্রিল চারদিনের সরকারি সফরে ভারতে যাচ্ছেন।

এ সফরে হাইটেকনোলজি, স্পেস, আইটি, ইলেক্ট্রনিক্স, সিকিউরিটি ও সিভিল নিউক্লিয়ার এনার্জি মতো গুরুত্বপূর্ণ বিষয়ে চুক্তির বিষয়ে ভারত সরকারের সঙ্গে আলোচনা হওয়ার কথা রয়েছে। তিস্তা চুক্তির বিষয়েও আলোচনা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

বিশেষজ্ঞদের মতে, মমতার বরাবর বিরোধিতার কারণেই তিস্তা পানিবণ্টন চুক্তি হচ্ছে না। তবে এবার তার কথায় নমনীয়তা লক্ষ্য করা যাচ্ছে। সে অর্থে তিস্তা চুক্তির বিষয়ে ফের আশান্বিত হতে পারেন বাংলাদেশিরা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এসএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad