ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতীয় ক্রিকেট দলকে পাম্পোসের উপহার কাশ্মীরি শাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
ভারতীয় ক্রিকেট দলকে পাম্পোসের উপহার কাশ্মীরি শাল ভারতীয় ক্রিকেট দলকে পাম্পোসের উপহার কাশ্মীরি শাল/ছবি-বাংলানিউজ

কলকাতা: শীতের কলকাতায় ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা জানালো পাম্পোস শাল এম্পোরিয়াম। কাশ্মীরের তৈরি পশমিনা শাল দিয়ে। 

কলকাতার সবথেকে প্রাচীন কাশ্মীরি শাল বিপণি পাম্পোস শাল এম্পোরিয়াম। তাদের তরফ থেকে গোটা ভারতীয় ক্রিকেট দলের হাতে তুলে দেওয়া হয় সেজনী সূচের দ্বারা তৈরি কাজ করা কাশ্মীরের পশমিনা শাল।

সম্প্রতি কলকাতার তাজ বেঙ্গল হোটেলে ভারতীয় ক্রিকেটারদের হাতে এই শালগুলি তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে গোটা ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে উপস্থিত ছিলেন শচীন তেন্ডুলকর, বিরেন্দ্র সেহবাগ এবং সৌরভ গাঙ্গুলির মতো প্রাক্তন ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেট দলকে পাম্পোসের উপহার কাশ্মীরি শাল/ছবি-বাংলানিউজ

শুধু ভারতীয় ক্রিকেটারই নন বাংলানিউজের পাঠকদের জন্য সারা বছর নানা ধরণের ছাড় দেয় কলকাতার নিউ মার্কেটের পাম্পোস শাল এম্পোরিয়াম। ২০ শতাংশ থেকে শুরু করে ৫০ শতাংশ পর্যন্ত শাল সহ বিভিন্ন কাশ্মীরি জিনিসে ছাড় থাকে শুধুমাত্র বাংলানিউজের পাঠকদের জন্য। শুধু শাল নয় শীতের সমস্ত ধরণের পোশাক থেকে শুরু করে কাশ্মীরের নানা ধরণের হস্ত শিল্পের বিশ্বস্ত প্রতিষ্ঠান পাম্পোস শাল এম্পোরিয়াম। এন জি ১২৫ নিউ মার্কেট , নিউ কমপ্লেস্কে এই দোকান অবস্থিত ফোনঃ ৯৯০৩৩৪৫৭৮৬।

শুধু ভারতীয় ক্রিকেট দল নয়, ভারত ছাড়াও দেশবিদেশের অনেক তারকার হাতে তুলে দিয়েছে তাদের তৈরি বিশ্ব বিখ্যাত পশমিনা শাল। তার প্রমাণ দোকানে ফটো ফ্রেমগুলোর দিকে তাকালেই বোঝা যায়। সেই তালিকায় আছেন অমিতাভ বচ্চন থেকে ভারতের সাবেক প্রধানমন্ত্রীরা বা পশ্চিমবঙ্গের মমতা বন্দোপাধ্যায়।   সেই সঙ্গে বিশেষ আন্তরিকতা থাকে বাংলানিউজের পাঠকদের জন্য। প্রয়োজনে ৫০ শতাংশ ছাড় দিয়ে থাকেন পাঠকদের। শালের দাম শুরু হয় ১৫০০ রুপি থেকে। যা পৌঁছায় ৩ লক্ষের ওপর।

পাম্পোসের অন্যতম কর্ণধার সাজাদ পাম্পোস জানান, বিরাট কোহলি সহ গোটা ভারতীয় টিম উপহার গ্রহণ করে শুভেচ্ছা বিনিময় করেন। পাম্পোস শাল এম্পোরিয়াম-এর আগেও ভারতীয় ক্রিকেটারদের হাতে শাল তুলে দিয়েছে। তবে গোটা ভারতীয় দলের হাতে একসঙ্গে উপহার তুলে দিতে পারায় তারা অভিভূত।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
ভিএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।