ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে পালিত হচ্ছে প্রজাতন্ত্র দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
পশ্চিমবঙ্গে পালিত হচ্ছে প্রজাতন্ত্র দিবস প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

কলকাতা: ভারতের রাজধানী দিল্লিসহ প্রতিটি রাজ্যে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ৬৮তম প্রজাতন্ত্র দিবস।

কলকাতার রেড রোডে এই উপলক্ষে একটি বিশেষ কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী এবং মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদী দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
 
পশ্চিমবঙ্গবাসীকে  শুভেচ্ছা জানিয়েছেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে উপস্থিত রয়েছেন- রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আবু ধাবির যুবরাজ শেখ মহম্মদ বিন জাভেদ আলি নহিয়ান।
 
কুচকাওয়াজ শুরুর আগে অমর জওয়ান জ্যোতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরে জাতীয় পতাকা উত্তোলন করেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।  
 
প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হল শহর কলকাতাকে। শহরের বিভিন্ন রেল ও মেট্রো স্টেশন, শপিং মলে নিরাপত্তা বাড়ানো হয়েছে৷ আকাশপথে ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) সুপ্রতিম সরকার।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
এস এস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa