ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় শ্রদ্ধার সঙ্গে উদযাপিত হচ্ছে বড়দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
কলকাতায় শ্রদ্ধার সঙ্গে উদযাপিত হচ্ছে বড়দিন কলকাতায় যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন)

সারা বিশ্বের মতো কলকাতায় যথাযোগ্য মর্যাদায় সঙ্গে উদযাপিত হচ্ছে প্রভু যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন)।

কলকাতা: সারা বিশ্বের মতো কলকাতায় যথাযোগ্য মর্যাদায় সঙ্গে উদযাপিত হচ্ছে প্রভু যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন)।

খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিশ্বাস সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য এইদিনে মাতা মেরির গর্ভে জন্ম নেন যীশু খ্রিস্ট।

তাই প্রতি বছর এ সরকারি ভাবে উদযাপিত হয়।

রোববার (২৫ ডিসেম্বর) সকাল থেকেই কলকাতা শহরের বিভিন্ন গির্জায় শুরু হয় বিশেষ প্রার্থনা অনুষ্ঠান।

কলকাতা ছাড়াও পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে প্রভু যীশুর জন্মদিন পালনের খবর এসেছে। দিনটি উপলক্ষে নতুন সাজে সাজানো হয়েছে গির্জাগুলোকে। কলকাতার প্রাচীন সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চ, সেন্ট থমাস চার্চসহ বিভিন্ন চার্চে বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

সেন্ট টেরেসা অ্যালাইভা চার্চ, মাদার টেরিজার স্মৃতি বিজড়িত দমদমের মাদার টেরিজা চার্চে বিশেষ প্রার্থনা এবং উৎসবের আয়োজন করা হয়েছে। ২০১৬ সালেই রোমে মাদার টেরিজাকে ‘সেন্ট’ ঘোষণা করেন পোপ ফ্রান্সিস। এই উপলক্ষে দমদমের মাদার টেরিজা চার্চে বিশেষ উৎসবের আয়োজন করা হয়।

অন্যদিকে বড়দিনের ছুটিতে সকাল থেকেই ভিড় লক্ষ্য করা গেছে কলকাতার বিভিন্ন দর্শণীয় স্থানগুলোতে। কলকাতার আশেপাশের বিভিন্ন পিকনিক স্পটে জনসমাগম লক্ষ্য করা যায়।

বড়দিন উপলক্ষে গোটা কলকাতায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। কলকাতার রাস্তায় নেমেছে অতিরিক্ত পুলিশ বাহিনী। বেশ কিছু নিরাপত্তা চৌকি বসানো হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন শুভ ক্ষণে সকলের শান্তি ও উন্নতির কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এসএস/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa