ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতাকে বহনকারী প্লেনের জ্বালানি নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
মমতাকে বহনকারী প্লেনের জ্বালানি নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ 

মাঝ আকাশে জ্বালানি শেষ হয়ে যাওয়ার ঘটনাকে ঘিরে উঠে আসছে ষড়যন্ত্রের তত্ত্ব! পশ্চিমবঙ্গের  রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ...

কলকাতা: মাঝ আকাশে জ্বালানি শেষ হয়ে যাওয়ার ঘটনাকে ঘিরে উঠে আসছে ষড়যন্ত্রের তত্ত্ব! পশ্চিমবঙ্গের  রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম দাবি করেছেন, জ্বালানি কম থাকায় দ্রুত অবতরণের অনুমতি চান পাইলট। কিন্তু পাইলট বারবার বলা সত্ত্বেও নামার অনুমতি মেলেনি।

তিনি আরও জানিয়েছেন, চল্লিশ মিনিট ধরে নামার অনুমতি দেওয়া হয়নি। সূত্রের খবর, দেরি হলে দুর্ঘটনা ঘটতে পারে বলেও এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে আশঙ্কা প্রকাশ করেন পাইলট।  

এর পরিপ্রেক্ষিতে ফিরহাদ হাকিমের অভিযোগ, ঘটনার পেছনে ষড়যন্ত্র থাকতে পারে।
কলকাতা বিমানবন্দরের একটি সূত্র বলছে, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই  বিমানবন্দরেও দুর্ঘটনা মোকাবেলার প্রস্তুতি শুরু হয়। প্রস্তুত রাখা হয় দমকলবাহিনীকেও।

এ প্রসঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ‘ষড়যন্ত্র’কে উড়িয়ে দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।  

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার (এএআই) পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জয় জৈন জানান, মুখ্যমন্ত্রীর প্লেনের পাইলট জ্বালানি কম থাকার কথা জানিয়েছিলেন। কিন্তু তার আগে এয়ার ইন্ডিয়ার অন্য একটি প্লেনের চালক জ্বালানি কম থাকার কথা জানান।  

‘অন্য প্লেনটিতে জ্বালানি সব থেকে কম থাকায় তাকেই অগ্রাধিকার দেওয়া হয়। ’

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
ভিএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।