ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতে দাম কমেছে জ্বালানি তেলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
ভারতে দাম কমেছে জ্বালানি তেলের

ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ধাক্কায় এবার সাধারণ মানুষের জন্যে কিছুটা স্বস্তি এনে দিলো ভারত সরকার। এক ধাক্কায় বেশ কিছুটা কমিয়ে আনা হলো পেট্রোল ও ডিজেলের দাম।

কলকাতা: ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ধাক্কায় এবার সাধারণ মানুষের জন্যে কিছুটা স্বস্তি এনে দিলো ভারত সরকার। এক ধাক্কায় বেশ কিছুটা কমিয়ে আনা হলো পেট্রোল ও ডিজেলের দাম।

যখন নোট বাতিল নিয়ে সংসদে শীতকালীন অধিবেশনে  সরকারকে নিশানা করতে এক জোট বিরোধীরা, ঠিক এর আগ মুহূর্তে জ্বালানি তেলের দাম কমিয়ে দেশবাসীকে কিছুটা স্বস্তি দিয়েছে মোদি সরকার।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত থেকে ভারতে প্রতি লিটারে ১.৪৬ রুপি কমছে ডিজেলের দাম। আর পেট্রোলে কমেছে ১.৫৩ রুপি।

এদিকে জ্বালানি তেলের দাম কমলেও উত্তাপ বেড়েছে দিল্লির রাজনীতিতে। বুধবার (১৬ নভেম্বর) মিছিল করে রাষ্ট্রপতি ভবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করার কর্মসূচি দিয়েছে তৃণমূল কংগ্রেস।

সঙ্গে থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মিছিলে আরও কয়েকটি রাজনৈতিক দল যোগ দিতে পারে বলেও জানা গেছে। তবে কারা যোগ দেবে সে বিষয়ে নিশ্চিত জানাতে পারেনি সূত্র।
 
শেষ খবর পাওয়া পর্যন্ত পৃথকভাবে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে জাতীয় কংগ্রেস ও সিপিএম। এর আগে জাতীয় কংগ্রেস, সিপিএম ও তৃণমূল কংগ্রেসসহ বিভিন্ন বিরোধী দল একসঙ্গে বৈঠক করেছে।

এরই মধ্যে দিল্লির পথে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, তিনি দেখা করতে পারেন সোনিয়া গান্ধির সঙ্গেও। তবে জ্বালানি তেলের দাম কমায় খুশি সাধারণ মানুষ।

অনেকেই আশা করছেন, কালো টাকা রোধ গেলে আগামী দিনে আরও কিছু ইতিবাচক ঘোষণা সরকারের পক্ষ থেকে আসতে পারে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa