ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

অভিনেতা নানা পাটেকরকে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
অভিনেতা নানা পাটেকরকে সম্মাননা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ন্যাশনাল ইন্সটিটিউট অব টেকনোলজি (নিট) আগরতলার নবম সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল তথাগত রায় ও অভিনেতা নানা পাটেকরকে সন্মান প্রদান করা হয়েছে।

আগরতলা: ন্যাশনাল ইন্সটিটিউট অব টেকনোলজি (নিট) আগরতলার নবম সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল তথাগত রায় ও অভিনেতা নানা পাটেকরকে সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে নিট’র পক্ষ থেকে রাজ্যপাল তথাগত রায়কে ‘ডক্টরেট অব ইঞ্জিনিয়ারিং’ ও অভিনেতা নানা পাটেকরকে ‘ডক্টরেট অব লেটার্স’ সম্মাননা প্রদান করা হয়।

রাজ্যপাল তথাগত রায় বলেন, ভৌগলিক অবস্থানগত কারণে ত্রিপুরা একেবারে প্রান্তিক অবস্থানে রয়েছে। তবে ত্রিপুরা ক্রমশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ত্রিপুরা প্রচুর প্রাকৃতিক সম্পদ রয়েছে। শিক্ষার্থীরা সব চেয়ে বড় সম্পদ বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।

অভিনেতা নানা পাটেকর বলেন, জীবনে একটি বিষয় সব সময় মনে রাখতে হবে তা হলো জীবনে একাগ্র হতে হবে। একাগ্রভাবে কাজ করলে সব কিছু সহজ হয়ে যায়। পাশাপাশি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান, জীবনে চাহিদার তালিকা ছোট রাখতে, তবেই অন্যের সাহায্য করা সম্ভব।  

এ সময় আরও বক্তব্য রাখেন, মণিপাল বিশ্ববিদ্যালয়ের সভাপতি অধ্যাপক ড. সন্দীপ সানচেটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নিট আগরতলার কর্মকর্তা অধ্যাপক গোপাল মুগোরায়া, নিট’র বোর্ড অব ডিরেক্টর চেয়ারম্যান অধ্যাপক ড. দীপক ডি পাঠক প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
এসসিএন/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa