ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ঘূর্ণিঝড়ের সম্ভাবনা নেই কলকাতায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
ঘূর্ণিঝড়ের সম্ভাবনা নেই কলকাতায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: শুক্রবার (০৪ নভেম্বর) থেকে একটানা বৃষ্টি হলেও শনিবার (৫ নভেম্বর) আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে কলকাতায় ঘূর্ণিঝড়ের কোনো সম্ভাবনা নেই। তবে বৃষ্টি হবে।

শুক্রবার থেকেই দফায় দফায় কলকাতায় শুরুর হয়েছে বৃষ্টি।

আশঙ্কা করা হচ্ছিলো বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপের কারণে ঘূর্ণিঝড়ে হতে পারে। কিন্তু আবহাওয়াবিদদের সর্বশেষ পর্যবেক্ষণ জানা গেছে আপাতত ঘূর্ণিঝড়ের কোনো সম্ভাবনা নেই।

তবে শনিবার সকাল থেকেই বৃষ্টির সঙ্গে কলকাতায় স্বাভাবিকের থেকে বেশি গতিতে হাওয়া বইছে। বৃষ্টি এবং হাওয়ার ফলে তাপমাত্রা বেশ কিছুটা নেমেছে। আবহাওয়াবিদদের মতে রোববার (৬ নভেম্বর) রাতের দিকে নিম্নচাপটি বাংলাদেশ উপকূলে পৌঁছবে।

এ ধারণা যদি ঠিক হয় তবে রোববার নিম্নচাপ বাংলাদেশের কাছাকাছি পৌঁছে গেলে উত্তর-পূর্ব দিক থেকে পাহাড়ের বাতাস পশ্চিমবঙ্গের অন্দরে ঢুকতে শুরু করবে। যদি আকাশ চটজলদি পরিষ্কার হয়ে গেলে রাতের তাপমাত্রার পতন বেশ তাড়াতাড়ি হতে পারে। তবে এটাকেই শীতের শুরু বলতে চাইছেন না আবহাওয়াবিদরা। তবে ঠাণ্ডা ভাব থাকবে। সবটাই নির্ভর করবে বঙ্গোপসাগর কেমন শান্ত থাকে তার উপর।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬

এসএস/এএটি/‌এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa