ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

বাড়ছে মৈত্রী এক্সপ্রেসের সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
বাড়ছে মৈত্রী এক্সপ্রেসের সংখ্যা

কলকাতা: ঢাকা ও কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেসের সংখ্যা বাড়ানো হচ্ছে। আগামী ১১ নভেম্বর থেকে সপ্তাহে চারটি মৈত্রী এক্সপ্রেস চলবে বলে ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছে।

দুই দেশ থেকেই সপ্তাহে চার বার এই ট্রেন ছেড়ে যাবে
 
ভারতের ইস্টার্ন রেলের জেনারেল ম্যানেজার এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছেন, গত আগস্ট মাসে দুই দেশের প্রতিনিধিদের মধ্যে বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
 
নতুন সময় সূচি অনুযায়ী, আগামী ১১ নভেম্বর (শুক্রবার) কলকাতা থেকে ট্রেনটি ছাড়বে। আবার ১২ নভেম্বর ওই ট্রেনটি ঢাকা থেকে কলকাতায় ফিরে  আসবে। পুরনো সময়সূচির সঙ্গে এই নতুন ট্রেনটি যুক্ত হবে।
 
জানা গেছে, প্রতি শুক্রবার ভারতীয় সময় সকাল ৭টা ১০ মিনিটে কলকাতা থেকে ট্রেনটি ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে সন্ধ্যে ৬টায়। পরের দিন অর্থাৎ শনিবার ট্রেনটি সকাল ৮টা ১০ মিনিটে মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে।
 
ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু আগামী ১১ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নতুন ট্রেনটির উদ্বোধন করবেন বলে রেল মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ০৭৫৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এসএস/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa