ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

হেমন্তের বাতাসে হিমেল হাওয়ার অনুভূতি নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
হেমন্তের বাতাসে হিমেল হাওয়ার অনুভূতি নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বাংলা ক্যালেন্ডারের হিসেবে ১৮ কার্তিক ১৪২৩ শুক্রবার (০৪ নভেম্বর), ঋতুচক্রের নিয়মে এখন হেমন্ত ঋতু। এই সময় প্রকৃতিতে হালকা হিমেল হাওয়া বয়ে যাওয়ার কথা।

সকাল-বিকেল ঘাসের ডগায় জমবে শিশির বিন্দু। কিন্তু হেমন্ত ঋতুর অনেকটা কেটে গেলেও এখনো শীতের ছিটে-ফোটাও দেখা মেলেনি।

অথচ কতো কবি, গীতিকার হেমন্তের হিমেল হাওয়া নিয়ে কতো কবিতা গান লিখে গেছেন। কিন্তু প্রকৃতির খেয়ালিপনায় এখন সবই যেন বইয়ের ছাপা অক্ষরের কথা।

আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, এখনো আগরতলার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে নিম্নে ২৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে ঘুরাফেরা করছে। উপরন্তু বৃহস্পতিবার (০৩ নভেম্বর) ও শুক্রবার (০৪ নভেম্বর) সকালে রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে।  

অবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সারা দিন ও শনিবার (০৫ নভেম্বর) রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টির কারণে এদিন তাপমাত্রা কিছুটা কমতে পারেও বলে জানা যায়। এদিন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৩ ডিগ্রি সেলসিয়াসয়ের মধ্যে থাকতে পারে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্ন চাপের জেরে এমনটা হচ্ছে। নিম্নচাপ কাটলে ধীরে ধীরে তাপমাত্রা নিচে নেমে আসবে, পড়বে ঠাণ্ডাও। তবে শীতের আমেজ পাওয়ার জন্য আরও কমপক্ষে এক সপ্তাহ অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৬
এসসিএন/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa