ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

নাদা’র প্রভাবে বৃষ্টি কলকাতায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
নাদা’র প্রভাবে বৃষ্টি কলকাতায় ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণি ঝড় ‘নাদা’ কলকাতার গা ছুঁয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। যদিও রোববার (৬ নভেম্বর) এর আগে নিশ্চিত করে এই ঘূর্ণি ঝড়ের প্রভাব কলকাতায় সরাসরি পড়বে কিনা বলতে পারছেন না আবহাওয়াবিদরা।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কোনো কোনো জায়গায় শুরু হয়েছে বৃষ্টি।

ঝড়ের গতি প্রকৃতি সম্পর্কে নিশ্চিত করতে না পারলেও আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বৃহস্পতিবারের মধ্যে গভীর নিম্নচাপ শুরু হয়ে আরও দুই দফায় ঘূর্ণি ঝড়ে পরিণত হবে এই নিম্নচাপটি। এরপর এটি বাংলাদেশের দিকেও আছড়ে পড়তে পারে।

আবহাওয়াবিদদের মতে, বর্তমানে নিম্নচাপটি আন্দামানের কাছে অবস্থান করছে। এই নিম্নচাপের কারণেই পশ্চিমবঙ্গে আবহাওয়ার পারদ উপরের দিকে রয়েছে। লক্ষণীয় বিষয় নভেম্বর মাসেও কলকাতায় আপেক্ষিক আর্দ্রতা অনেকটাই বেশি।

শীতের শুষ্ক আবহাওয়া তো দূরের কথা এখনও কলকাতার তাপমাত্রায় মানুষের ঘাম হচ্ছে। তবে, এই ঘূর্ণি ঝড়ের প্রভাব কেটে গেলে ধীরে ধীরে ঠাণ্ডা পড়তে পারে বলে অনুমান করছে আবহাওয়াবিদরা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এসএস/এসআরএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa