ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় বাসের সময়সূচি দেখা যাবে গুগল ম্যাপে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
কলকাতায় বাসের সময়সূচি দেখা যাবে গুগল ম্যাপে

কলকাতা: কোথায় অবস্থান করছেন আর কোথায় যেতে চান সে তথ্য গুগল ম্যাপে দিলেই ভেসে উঠবে এ পথের সরকারি বাসগুলোর নম্বর। শুধু নম্বর নয় আপনার অবস্থানে বাস কখন পৌঁছাবে তার সময়ও ভেসে উঠবে গুগল ম্যাপে।

এজন্য আলাদা কোনো ‘অ্যাপ’ ডাউনলোড করতে হবে না। যেকোনো ফোন বা কম্পিউটার থেকে তা করা সম্ভব। বাসের সঙ্গে পাওয়া যাবে মেট্রোর খবর, এমনকি শিয়ালদহ থেকে শহরতলির ট্রেনের খবরও।

পরবর্তী সময় বেসরকারি বাসের খবরও পাওয়া যাবে বলে জানা গেছে।

পশ্চিমবঙ্গের সরকারি পরিবহন সিএসটিসির ম্যানেজিং ডিরেক্টর নারায়ণ স্বরূপ জানিয়েছেন, ‘রুট ৠাশনালাইজেশন প্রোগ্রাম’- এর প্রাথমিক ধাপ হিসেবে এটি একটি পাইলট প্রজেক্ট। অবশ্য সরকারি বাসের পরিষেবার ওপর নজরদারি চালাতে আগেই নিজস্ব ইন্টেলিজেন্ট ট্রান্সপোর্ট সিস্টেম চালু করা হয়েছে।

তবে এখনও বেশ কিছু বাসে জিপিআরএস নেই, ফলে সব বাসকে এ তালিকায় যুক্ত করা যাচ্ছে না। কিছুদিনের মধ্যেই কিছু সরকারি বাস কলকাতার পথে নামবে। যার প্রতিটিতেই জিপিআরএস, প্যানিক বাটন এবং সিসি টিভি থাকবে বলে সংশ্লিষ্ট দপ্তরের তরফে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
এস.এস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।