ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাম ও বিজেপির তীব্র সমালোচনায় প্রণব মুখার্জি

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০১১
বাম ও বিজেপির তীব্র সমালোচনায় প্রণব মুখার্জি

কলকাতা: পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী ডা. বিধানচন্দ্র রায়ের জন্মদিন ও মৃত্যুদিন উপলক্ষে শুক্রবার কলকাতার ধর্মতলার মেট্রো চ্যানেলে দলীয় সংগঠনকে মজবুত করতে জনসমাবেশ করল কংগ্রেস। আর এই সমাবেশ মঞ্চে দাঁড়িয়ে বাম ও বিজেপির তীব্র সমালোচনা করলেন ভারতের অর্থমন্ত্রী প্রণব মুখার্জি।



এদিনের সমাবেশে প্রণব মুর্খাজি বলেন, ‘সবক্ষেত্রেই বিজেপি ও সিপিএম মুখ থুবড়ে পড়েছে। মানুষের কাছে পাত্তা না পেয়ে এরা এখন বাবা রামদেব, আন্না হাজারের মতো মানুষকে নিয়ে রাজনীতির আসর জমাতে চাইছে। ’

এদিন তিনি এও বলেন, ‘দুর্নীতি দমনে কংগ্রেসই সবচেয়ে ভালো ভূমিকা গ্রহণ করেছে। ’

দুর্নীতি দমনে দলের অবস্থানকে পরিষ্কার করতে এদিন বক্তব্য রাখেন ভারতের আইনমন্ত্রী বীরাপ্পা মইলি, রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, রামচন্দ্র কুন্তিয়াসহ শীর্ষ নেতারা। মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্য কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক প্রদীপ ভট্টাচার্য।

এদিন সমাবেশ স্থলে ‘সাম্প্রতিক রাজনীতি এবং দলের ভূমিকা’ নামে একটি বইও বিলি করা হয়।

এদিন কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, ‘দলীয় সংগঠনকে আরও উন্নত ও গতিশীল করতে এই কর্মসূচী নেওয়া হয়েছে। কংগ্রেসের উজ্জ্বল ভাবমূর্তিকে মানুষের সামনে তুলে ধরাই আমাদের মূল লক্ষ্য। ’

এদিকে, কংগ্রেসের এই সমাবেশকে ঘিরে মধ্য কলকাতার বিভিন্ন সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। কলকাতা, হাওড়া ছাড়াও বিভিন্ন স্থান থেকে মিছিল করে দলীয় সমর্থক ও কর্মীরা সমাবেশ স্থলে আসেন। ফলে কলকাতা পুলিশের তরফ থেকে বেশ কয়েকটি সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ভারতীয় সময়: ১৮২৯ ঘণ্টা, জুলাই ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।