ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

উদ্বোধন করতে পারেন হাসিনা-মোদি

প্রস্তুত আগরতলা-আখাউড়া ইন্টারনেট গেটওয়ে

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
প্রস্তুত আগরতলা-আখাউড়া ইন্টারনেট গেটওয়ে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: কার্যক্রমের জন্য পুরোপুরি প্রস্তুত ‘আগরতলা-আখাউড়া ইন্টারনেট গেটওয়ে’। সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেডের (বিএনএসএল) আঞ্চলিক কার্যালয়ের তরফ থেকে এ কথা জানানো হয়েছে।



তাদের পক্ষ থেকে বলা হয়েছে, ইতোমধ্যে ভারত ও বাংলাদেশের মধ্যে অপটিক্যাল ফাইবার ক্যাবল সংযোগ করা হয়েছে। এমনকি পরীক্ষামূলক ডেটা আদান-প্রদান করেও দেখা হয়েছে। এই প্রাথমিক তথ্য আদান-প্রদানে কোনো বিঘ্ন হয়নি।

ব্যান্ড উইথে আকস্মিকভাবে কোনো ত্রুটি দেখা দিলে যেন তথ্য আদান-প্রদানে বাধা না আসে সেজন্য বিকল্প ব্যবস্থাও রাখা হয়েছে বলে জানাচ্ছে বিএনএসএল।

সংস্থাটির আঞ্চলিক কার্যালয় বলছে, ভারতের তৃতীয় এবং উত্তর-পূর্বাঞ্চলের প্রথম ইন্টারনেট গেটওয়ের প্রস্তুতি সম্পর্কে ইতোমধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে জানানো হয়েছে। কেন্দ্রীয় কার্যালয়ের নির্ধারিত সময়েই এই গেটওয়ে উদ্বোধনের অপেক্ষায়।

এদিকে, বিএনএসএল’র আগরতলা কার্যালয়ের কর্মকর্তারা জানাচ্ছেন, ইন্টারনেট গেটওয়ে‘র উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও থাকতে পারেন। এই সম্ভাবনাকে সামনে রেখেই কাজ করছেন কর্মকর্তারা।

তারা বলছেন, ইতোমধ্যে আগরতলায় বিএসএনএল’র প্রধান প্রধান কার্যালয়ে নতুন রঙের প্রলেপ লাগানো হয়েছে। গোছানো হচ্ছে অন্যসব কার্যক্রমও।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।