ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় নিরাপত্তা জোরদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
কলকাতায় নিরাপত্তা জোরদার

কলকাতা: শনিবার (২৩ জানুয়ারি) নেতাজী সুভাষ চন্দ্র বোসের জন্মবার্ষিকী ও ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কলকাতায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুরো ভারতের সঙ্গে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায়ও জঙ্গি নাশকতার সতর্কতা জারি রয়েছে।



এ কারণে গোটা ভারতের প্রায় সমস্ত শহরে চলছে বিশেষ তল্লাশি। ইতিমধ্যেই ভারতের বিভিন্ন জায়গায় বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করে দেশটির  আইন-শৃঙ্খলা বাহিনী। কলকাতাতেও শুরু হয়েছে নজরদারি।

যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কলকাতা পুলিশের তরফে বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চলছে বলে জানা গেছে।

আগামী ২৩ জানুয়ারি এবং ২৬ জানুয়ারি ছুটির দিন হওয়ায় কলকাতার যে সমস্ত জায়গায় মানুষের জামায়েত বেশি হতে পারে সেই সমস্ত জায়গায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

শহরের বেশ কিছু নতুন জায়গায় সিসি ক্যামেরা লাগানো হয়েছে। কলকাতায় প্রবেশ ও বের হওয়ার রাস্তায় বিশেষ নজরদারি করছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শহরে প্রবেশ করা ও বের হওয়ার পথে প্রতিটি গাড়িতে তল্লাশি চালাচ্ছে কলকাতা পুলিশ। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে টহল চলছে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
ভিএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।