ঢাকা, বুধবার, ১৫ চৈত্র ১৪২৯, ২৯ মার্চ ২০২৩, ০৬ রমজান ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গ সরকারের কড়া সমালোচনায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
পশ্চিমবঙ্গ সরকারের কড়া সমালোচনায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধান সভা নির্বাচনের প্রচার শুরু করেছে বিজেপি। সেই প্রচারের প্রথম দফায় পশ্চিমবঙ্গ সরকারের কড়া সমালোচনা করে তারা বুঝিয়ে দিলো আগামী বিধান সভা নির্বাচনে তারা তৃণমূল কংগ্রেসকে এক চুল ছাড় দেবে না।



বৃহস্পতিবার (২১ জানুয়ারি) কলকাতার কাছে বারাসাত এলাকায় সভা করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা রাজনাথ সিং। আসন্ন নির্বাচন উপলক্ষে করা এমনই কিছু সভা থেকে তৃণমূল কংগ্রেস সরকারের তীব্র সমালোচনা করার কোনো সুযোগই হাতছাড়া করেননি তিনি।

বৃহস্পতিবারের সভায় তিনি বলেন, পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রতিক বেশ কিছু ঘটনা উল্লেখ করে মন্ত্রী বলেন, আইনের শাসন সুষ্ঠুভাবে বলবত না হলে পশ্চিমবঙ্গে অর্থনৈতিক উন্নতি অসম্ভব।

পশ্চিমবঙ্গের সীমান্ত এলাকা দিয়ে অনুপ্রবেশ প্রশ্নে পশ্চিমবঙ্গ সরকারের ব্যর্থতার কথা তুলে ধরেন তিনি।

যদিও পশ্চিমবঙ্গের রাজনীতিতে অন্যতম আলোচিত বিষয় সারদা অর্থ কেলেঙ্কারি নিয়ে কোনো বক্তব্য দেননি রাজনাথ সিং। এনিয়ে রাজনাথ সিংয়ের সমালোচনা করেছে সি পি এম ও কংগ্রেস।

সি পি এম ও কংগ্রেস নেতাদের তরফ থেকে বলা হয়েছে, প্রশাসনিক বিষয় নিয়ে কথা বললেও সারদা কেলেঙ্কারি নিয়ে রাজনাথ সিংয়ের নীরবতা আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপির বোঝাপড়ার একটি উদাহরণ।

অন্যদিকে, রাজনাথ সিংয়ের বক্তব্যের সমালোচনা করেছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ডেরেক ও ব্রায়েন। অনেকের ধারণা, পশ্চিমবঙ্গ বিধান সভা নির্বাচনের প্রচারের প্রথম থেকেই আক্রমণের মূল লক্ষ্য হিসেবে তৃণমূল কংগ্রেসকে বেছে নিয়েছে বিজেপি। ভোট এগিয়ে আসার সঙ্গে সঙ্গে এই রাজনৈতিক লড়াই তীব্র থেকে তীব্রতর হবে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ০৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
ভি.এস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa