ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা মেট্রো স্টেশনে বোমা আতঙ্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
কলকাতা মেট্রো স্টেশনে বোমা আতঙ্ক ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: দক্ষিণ কলকাতার ‘নেতাজী’ মেট্রো স্টেশনের সামনে একটি গাড়িতে রাখা বাক্সকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ওই এলাকায় বোমা আতঙ্ক তৈরি হয়েছে। কলকাতার এই মেট্রো স্টেশনের সামনে অন্ধ্র প্রদেশের নম্বরপ্লেট লাগানো ‘মালিকবিহীন’ একটি সাদা রঙের হুন্দাই গাড়িতে ওই বাক্সটি রাখা ছিল।



জানা যায়, বেশ কিছুক্ষণ ধরে গাড়িটি পড়ে থাকায় এলাকার মানুষের সন্দেহ হয়। গাড়িটির নম্বর প্লেটে অন্ধ প্রদেশের রেজিস্ট্রেশন নম্বর দেখায় সন্দেহ আরও বাড়ে। পুরো এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।

কলকাতা পুলিশের সদর দফতর লালবাজার থেকে দ্রুত বোম স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় সব দোকান বন্ধ করে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় গাড়ি চলাচল। ঘটনাস্থলের পাশে একটি বিদ্যালয় থাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থাও নেওয়া হয়।

পরবর্তীতে বোম স্কোয়াড দলটি গাড়ি থেকে বাক্সটি উদ্ধার করে। গাড়িটিকে ফরেনসিক পরীক্ষার জন্য পুলিশ বাজেয়াপ্ত করে নিয়ে যায়। বর্তমানে পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরকের সন্ধান পাওয়া যায়নি পুলিশ। তবে তদন্ত চলছে।

২৩ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারির মধ্যে পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার সর্তকতা জারি করেছে ভারতের নিরাপত্তা বিষয়ক দপ্তরগুলো।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।