ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতাসহ ২৩ স্থানে জঙ্গি হামলার আশঙ্কা, চূড়ান্ত সতর্কবার্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
কলকাতাসহ ২৩ স্থানে জঙ্গি হামলার আশঙ্কা, চূড়ান্ত সতর্কবার্তা

কলকাতা: ভারতের প্রজাতন্ত্র দিবস (২৬ জানুয়ারি) ও নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মদিনকে (২৩ জানুয়ারি) কেন্দ্র করে কলকাতাসহ ভারতের ২৩টি স্থানে জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়েছে ভারতের গোয়েন্দারা। এজন্য ভারত জুড়ে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।



গোয়েন্দা সূত্র জানিয়েছে, চারটি জঙ্গি সংগঠন আত্মঘাতীসহ বোমা হামলা ও বিস্ফোরণ ঘটাতে পারে। জঙ্গি নিশানায় রয়েছে কলকাতাও। গোয়েন্দাদের অনুমান, কলকাতার কাছে নৈহাটির জুবিলি ব্রিজকে টার্গেট করেছে জঙ্গিরা। নিশানায় আছে এ রাজ্যের একটি ব্যস্ততম রেল সেতুও।

জানা গেছে, গত সপ্তাহে গোয়া সচিবালয়ে আইএস’র নাম করে একটি পোস্ট কার্ডে হুমকি এসেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষা মন্ত্রী তথা গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী মনোহর পরিকরকেও হত্যার হুমকি দেওয়া হয়েছে।

এসব কারণে ভারত জুড়ে চূড়ান্ত সর্তকতা জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গে বিএসএফ, পুলিশ ও উপকূলীয় রক্ষী বাহিনীকে সতর্ক করা হয়েছে। গোয়েন্দাদের অনুমান, একযোগে হামলার পরিকল্পনা করেছে জৈশ-ই-মহম্মদ, লস্কর-ই-তৈয়বা, ইন্ডিয়ান মুজাহিদিন এবং  হিজবুত তাহরীর।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
ভিএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।