ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

১৩ই জানুয়ারি মালবাহী ব্রডগেজে ট্রেন আগরতলায় আসছে

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
১৩ই জানুয়ারি মালবাহী ব্রডগেজে ট্রেন আগরতলায় আসছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ১৩ই জানুয়ারি পরীক্ষামূলক ভাবে ব্রডগেজের (বি জি) পাথর বোঝাই মালবাহী ট্রেন আগরতলায় আসতে পারে।

আগরতলায় প্রথম মালবাহী বি জি ট্রেনকে স্বাগত জানাতে উপস্থিত থাকতে পারেন ভারত সরকারের রেল মন্ত্রণালয়ের রাষ্ট্রমন্ত্রী মনোজ সিনহা।

নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার্স (এন এফ) রেলওয়ের তরফ থেকে এমনটিই জানা গেছে।

ওইদিন আগরতলা রেল স্টেশনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকেও উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হতে পারে বলেও রেল দপ্তর সূত্রে জানা গেছে।

এর আগে ২৯শে ডিসেম্বর আসামের বদরপুর থেকে শুরু হয়ে পরদিন ত্রিপুরার ধলাই জেলার আমবাসা রেল স্টেশন পর্যন্ত পরীক্ষামূলক ভাবে বি জি ট্রেনের ইঞ্জিন এসেছিল। এখন যুদ্ধকালীন তৎপরতায় আমবাসা থেকে আগরতলার মধ্যবর্তী এলাকার রেল পথের খুঁটিনাটি কাজ শেষ করছে রেলের নির্মাণ শাখা।
১৩ জানুয়ারি আগরতলায় রেল দপ্তরের এ কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য রেল মন্ত্রণালয়ের রাষ্ট্রমন্ত্রী মনোজ সিনহাকে ইতোমধ্যে চিঠি পাঠিয়ে আমন্ত্রণ জানিয়েছে এন এফ রেলওয়ে কর্তৃপক্ষ।

১লা অক্টোবর ২০১৫ সালে আসামের বদরপুর থেকে আগরতলা পর্যন্ত মিটারগেজ রেল লাইনকে ব্রডগেজ লাইনে উন্নীত করার জন্য মেগাব্লক নিয়ে ছিল এন এফ রেলওয়ে। তখন তারা কাজ শেষ করার লক্ষ্যমাত্রা দিয়ে ছিল ৩১শে মার্চ ২০১৬।

নির্ধারিত সময়ের মধ্যে এ রাস্তায় ব্রডগেজ ট্রেন চালানোর জন্য এখন জোরেসোড়ে কাজ চলছে। সেই সঙ্গে ত্রিপুরা রাজ্যবাসীর আশা রেল মন্ত্রণালয়ের রাষ্ট্রমন্ত্রী মনোজ সিনহা হয়তো আগরতলা রেল স্টেশনে ব্রডগেজের প্রথম মালবাহী ট্রেন আগমনের শুভক্ষণে আগরতলা-আখাউড়া রেল শুরু সম্প্রসারণের দিনক্ষণের বিষয়ে কিছু বলতে পারেন। এখন দেখার বিষয় রাজ্যবাসীর এ আশা পূরণ হয় কিনা।

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।