ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

‘ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬’তে উজ্জ্বল বাংলানিউজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
‘ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬’তে উজ্জ্বল বাংলানিউজ

কলকাতা: নতুন বছর শুরুর সঙ্গে সঙ্গেই কলকাতায় থিয়েটার উৎসব ‘ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬’ নিয়ে উৎসাহ, উদ্দীপনা শুরু হয়ে গেছে। ইতিমধ্যেই প্রচারের প্রথম ধাপ হিসেবে উদ্যোক্তারা গোটা কলকাতা জুড়ে বিরাট বিরাট আকারের ব্যান্যারে ভরিয়ে দিয়েছেন।



‘ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬’-এর বাংলাদেশ ওয়েব নিউজ পার্টনার হিসেবে অংশগ্রহণ করছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম। কলকাতার অন্যতম বড় এই থিয়েটার ফেস্টিভ্যালে ভারতের বিভিন্ন রাজ্যের বিভিন্ন ভাষার থিয়েটারের সঙ্গে বাংলাদেশ নাট্য দলের নাটক মঞ্চস্থ হবে।

উত্তর কলকাতার শ্যামবাজার পাঁচ মাথার মোড়, উল্টোডাঙ্গা–ভি আই পি রোড ক্রসিং, রুবি মোড় থেকে শুরুর করে দক্ষিণ কলকাতার রাসবিহারী মোড়, গড়িয়া হাট, টালিগঞ্জ মেট্রোসহ গোটা কলকাতা ছেয়ে গেছে ‘ওডিওম ফেস্টিভ্যাল ২০১৬’-এর বিরাট আকারের ফ্লেস্কেগুলিতে।

আয়োজকদের তরফে জানানো হয়েছে, প্রচারের দ্বিতীয় ভাগে, কলকাতার সমস্ত রাস্তায় নামবে বেশ কিছু সুসজ্জিত ‘ট্যাবলো’।

আগামী ৮ জানুয়ারি থেকে এই ফেস্টিভ্যাল শুরু হবে। প্রথম দিন কলকাতার অহীন্দ্র মঞ্চে দিল্লির ‘ন্যাশনাল স্কুল অব ড্রামা’-এর তরফে মঞ্চস্থ করা হবে সুরেশ ভরদ্বাজ পরিচালিত নাটক।

৯ জানুয়ারি ‘সাইন্স সিটি’ প্রেক্ষাগৃহে মঞ্চস্থ হবে বলিউড অভিনেতা মুকুন্দ দেশপাণ্ডে পরিচালিত নাটক মুম্বাইয়ের নাট্য গোষ্ঠীর নাটক। ঐ একই দিনে পাঞ্জাবের নাট্য গোষ্ঠী পরিবেশন করবে পরিচালক মনীষ জোশী পরিচালিত নাটক।

১০ জানুয়ারি কলকাতার আই সি সি আর প্রেক্ষাগৃহে মঞ্চস্থ হবে পশ্চিমবঙ্গের নাট্য গোষ্ঠীর তরফে চলচ্চিত্র অভিনেতা তথা নাট্য পরিচালক সুজয় প্রসাদ পরিচালিত নাটক।

১০ জানুয়ারি আই সি সি আর মঞ্চে বাংলাদেশের নাট্য গোষ্ঠী ‘দৃষ্টিপাত নাট্য সংস্থা’ পরিবেশিত নাটক ‘বুড়ো ভূতের গল্প’ পরিবেশিত হবে।

১১ তারিখ প্রখ্যাত নাট্যকার মনীষ মিত্রের নাটক পরিবেশিত হবে সাইন্স সিটি প্রেক্ষাগৃহে। ঐ দিনই সৌরভ পালধি নির্দেশিত নাটক দেখানো হবে সাইন্স সিটি প্রেক্ষাগৃহে।

১২ তারিখ দিল্লির ‘ন্যাশনাল স্কুল অফ ড্রামা’ তরফে পরিচালক শান্তনু বোস পরিচালিত নাটক মঞ্চস্থ হবে। ১২ তারিখ সমাপ্তি অনুষ্ঠানে মঞ্চস্থ হবে বলিউডের বিখ্যাত পরিচালক মহেশ ভাট পরিচালিত নাটক। ইতিমধ্যেই এই নাট্য উৎসব নিয়ে কলকাতায় যথেষ্ট উৎসাহের সঞ্চার হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
ভি.এস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa